ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারী আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৬, ৭ অক্টোবর ২০২০

খুলনায় বিরল প্রজাতির ২টি তক্ষকসহ ৫ জন চোরাকারবারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। মঙ্গলবার বিকেলে কোষ্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোস্ট নলিয়ান কর্তৃক জেলার পাইকগাছা থানার অন্তর্গত গড়ইখালী খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক এ তথ্য যানান। বিরল প্রজাতির তক্ষক দুটির মধ্যে একটির ওজন ৪০০ গ্রাম এবং দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং অপরটির ওজন ৩০০ গ্রাম এবং দৈর্ঘ্য ১২ ইঞ্চি।

এম হায়াত ইবনে সিদ্দিক বলেন, আটককৃত তক্ষক দুইটির আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা। 

চোরাকারবারী আটক ব্যক্তিদের নাম ১. পাইকগাছার মঠবাড়িয়ার হাকিম মোড়লের ছেলে মোঃ সাইফুল ইসলাম (৩০) ২. বেচুয়ার রশিদ দপ্তরীর ছেলে জিয়উল (৩০) ৩. পাইকগাছার সাহাবুদ্দিন ছেলে রুবেল (২৫) ৪. কাতুলি গ্রামের লিয়াকত আলীর ছেলে রশিদ। ৫। পাইকগাছার মঠবাড়িয়া ইসা বিশ্বাস এর ছেলে জয়নাল (৩০)। পরবর্তীতে জব্দকৃত তক্ষক দুইটিকে ইউএনও পাইকগাছা এর তত্বাবধানে পাইকগাছা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে এবং আটককৃত ব্যক্তিদেরকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। 

হায়াত ইবনে সিদ্দিক আরো বলেন, কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি, মাদক নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে এবং উক্ত সাফল্য এই নিয়মিত অভিযানেরই অংশ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি