ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

পাহাড় ধসের ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ১৭ জুন ২০১৭ | আপডেট: ১৭:৫৪, ১৭ জুন ২০১৭

পাহাড় ধসের ঘটনায় বড় ধরণের উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও, রাঙ্গামাটিতে একজন নিখোঁজের তথ্যে সকাল থেকে উদ্ধার তৎপরতা চালায় ফায়ার সার্ভিস। এসময় রাঙ্গামাটির জুরাইছড়ির শালবন এলাকা থেকে দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়। পাহাড় ধসের কারণে অচল হয়ে পড়া রাঙ্গামাটি-চট্টগ্রাম ও রাঙ্গামাটি- খাগড়াছড়ি সড়ক এখনো স্বাভাবিক হয়নি। এদিকে, বান্দরবানে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে অভিযান শুরু করেছে প্রশাসন।
শুক্রবার সন্ধ্যায় পাহাড়ে উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হলেও শনিবার সকালে রাঙামাটির আরণ্যক এলাকায় কাপ্তাই হ্রদের কাছে আবারো উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস। একজনের নিখোঁজের তথ্যে চালানো অভিযানে জুরাইছড়ি থেকে চিয়ং চাকমা ও সিবেচুগা চাকমা নামে দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়।
এদিকে, পাহাড় ধসের কারণে অচল হয়ে পড়া রাঙ্গামাটি-চট্টগ্রাম ও রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক এখনো স্বাভাবিক হয়নি। চলছে সংস্কার কাজ। তবে, বিকল্প হিসেবে রাঙ্গামাটি থেকে কাপ্তাই পর্যন্ত রুটে নৌযান বাড়ানো হয়েছে। সেখান থেকে চট্টগ্রামে যাতায়াত করছেন বাসিন্দারা।
এদিকে, বান্দরবানের কালাঘাটা, বড়–য়ারটক, ফানছিঘোনা, রানীরচর, গজনিয়াপাড়াসহ বিভিন্ন দুর্গম পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের অন্যত্র সরিয়ে নিতে অভিযান শুরু করেছে প্রশাসন।
প্রথম দিনে স্থানীয়দের সতর্ক করার পাশাপাশি নিরাপদে সরে যেতে নির্দেশ দেয়া হয়।

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি