ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

নড়াইলে এক ক্লিকে মিলবে বিচার বিভাগের সব সেবা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১২:১২, ১০ মে ২০২৩

নড়াইলে বিচার বিভাগের ওয়েবসাইট কজলিস্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) বিকালে নড়াইলের সিনিয়র জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এ ওয়েবসাইটের উদ্বোধন করেন। 

এর ফলে দেশ-বিদেশের যে কোনো প্রান্তের জনসাধারণ মোবাইল ফোন থেকে ‘আমার আদালত অ্যাপ’ (My court App ) বা https://causelist.judiciary.gov.bd এ ওয়েবসাইট ভিজিট করে নড়াইলের বিচারাধীন মামলার হালনাগাদ তথ্য, মামলার পরবর্তী তারিখ, রায় এবং আদেশ জানতে পারবেন।  

সরকারের ডিজিটাল বাংলাদেশ এজেন্ডার কর্মসূচি হিসেবে এ পর্যন্ত ৪১টি জেলার বিচার বিভাগে অনলাইন কজলিস্ট ওয়েবসাইট চালু হয়েছে। এরই ধারাবাহিকতায় নড়াইলের আদালতসমূহের সব তথ্য অনলাইনে প্রদান ও প্রকাশের জন্য বিচারক এবং সহায়ক কর্মচারীদের নিয়ে তিনদিনব্যাপী ভার্চুয়াল প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ভার্চুয়াল প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নড়াইলের সিনিয়র জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা।

উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রনয় কুমার দাস, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামানিক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আকরাম হোসেন ছাড়াও জেলার সব বিচারক এবং আদালতের সহায়ক কর্মচারীবৃন্দ।

এটুআই জুডিসিয়ারি টিমের পক্ষ থেকে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা জজ ফারজানা খান। অনলাইন কজলিস্ট ম্যানেজমেন্ট সিস্টেমের পরিচিতি ও পরিচালনা বিষয়ে ব্যবহারিক পর্ব পরিচালনা করেন এটুআই জুডিসিয়ারি টিমের অন্যতম সদস্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাব্বির মাহমুদ চৌধুরী ও যুগ্ম জেলা ও দায়রা জজ মাহবুব সোবহানী।

ভার্চুয়াল প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন।

সমাপনী বক্তব্যে জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা বলেন, এটুআই কর্তৃক অনলাইন ‘কজলিস্ট বিষয়ক’ প্রশিক্ষণের মাধ্যমে স্মার্ট জুডিসিয়ারির অন্যতম অংশীদার হওয়ায় জেলার সব বিচারক ও সহায়ক কর্মচারীকে অভিনন্দন জানাই।

প্রতিটি আদালতের দৈনিক বিচার কার্যক্রম অর্থাৎ প্রতিদিনের মামলার তারিখ, রায় ও আদেশ এবং হালনাগাদ তথ্যাদি পাওয়ার জন্য ভিজিট করতে হবে-https://causelist.judiciary.gov.bd. অথবা google playstore থেকে Download করতে হবে My court App বা ‘আমার  আদালত’ App. এতে করে হাতের মুঠোয় সহজেই মিলবে কজলিস্ট ওয়েবসাইটের সব ধরণের সেবা।

https://causelist.judiciary.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে অর্থাৎ ই-কার্যতালিকার মাধ্যমে সব মামলার তথ্য এক ঠিকানায় পাওয়া যাবে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি