ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণ পরিবেশে ঈদের নামাজ আদায়

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ১৭ জুন ২০২৪

ঠাকুরগাঁওয়ে ভোর রাত থেকে হালকা গুড়ি গুড়ি বৃষ্টি হলেও সকালে থেমে যায় বৃষ্টি। এতে শান্তিপূর্ণ আবহাওয়ায় ঈদগাহে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন হাজারো ধর্মপ্রাণ মানুষ।

সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৮টায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় ঈদগা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে (বড়মাঠ) অনুষ্ঠিত হয় ঈদের জামাত। নামাজে ইমামতি করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মো. খলিলুর রহমান।

ত্যাগ আর আত্মশুদ্ধির জন্য সকাল ৭টা থেকে নামাজ আদায়ের জন্য প্রস্তুত হয়ে হাতে জায়নামাজ নিয়ে ঈদগাহে দলে দলে আসতে শুরু করেন মুসল্লিরা। 

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আষাঢ় মাসের এই দিনে সকালে বৃষ্টিপাত হওয়ার কথা থাকলেও এবং ভোর রাতে হালকা বৃষ্টি হলেও আল্লাহর অশেষ কৃপায় সকালে বৃষ্টি থেকে যায়। তবে মেঘলা ছিল আকাশ। এমন ঠাণ্ডা ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল-আজহার নামাজ আদায় করেন হাজারো মুসল্লি।

নামাজ শেষে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান। এসময় ত্যাগের মহিমায় পশু কোরবানি দেওয়ার মধ্য দিয়ে তিনি সকলের ভিতরের পশুত্বকে কোরবানি দেওয়ার অনুরোধ জানান। 

তিনি বলেন, সবাই যেন ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ থাকি ও ঠাকুরগাঁও একটি শন্তির জনপদ। এই জনপদকে আল্লাহ যেন আরও বেশি শান্তিময়, বরকতময় ও আমাদের সব কাজ সহজ করে দেন এবং সকলের নেক আমল কবুল ও প্রত্যেকটি ইচ্ছাকে নেক আমলে পরিণত করেন। 

এছাড়াও গরু জবাই করার পরে প্রত্যেকে নিজ দায়িত্ব থেকে বর্জ্য পরিষ্কার ও নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানান তিনি।

পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। এছাড়াও জেলার পাঁচটি উপজেলার ঈদগাহগুলোতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি