ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নিউজিল্যান্ডে নিহত ২ মরদেহ বাংলাদেশে আনা হয়েছে (ভিডিও)

প্রকাশিত : ১৭:০২, ২৭ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহত দুইজনের মরদেহ বাংলাদেশে আনা হয়েছে। গেলো রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের মরদেহ গ্রহন করেন স্বজনরা। আজ আরো একজনের মরদেহ ঢাকায় আনার কথা রয়েছে। এর আগে নিহত পাঁচ বাংলাদেশীর মধ্যে দুইজনকে ক্রাইস্টচার্চে দাফন করা হয়।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত ৫০ জনের মধ্যে পাঁচজন ছিলেন বাংলাদেশী। তাদের মধ্যে দুজনের মরদেহ দেশে আনা হলো।

মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের মরদেহ এসে পৌছায়। যে দুজনের মরদেহ দেশে আনা হয়েছে, তারা হলেন নারায়ণগঞ্জের ওমর ফারুক ও নরসিংদীর জাকারিয়া ভূঁইয়া।

বিমানবন্দরে মরদেহ গ্রহন করেন পরিবারের সদস্য ও স্বজনরা। জাকারিয়া ও ওমর ফারুককে নিজ নিজ জেলায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানান তারা।

এদিকে, ভিসা জটিলতা কাটিয়ে চাঁদপুরের মোজাম্মেল হকের মরদেহ আজ দেশে আনার কথা রয়েছে। নিহত পাঁচজনের মধ্যে সিলেটের হোসনে আরা আহমেদ এবং কুড়িগ্রামের ড. আবদুস সামাদকে ক্রাইস্টচার্চে দাফন করা হয়েছে।

হামলায় নিহতদের স্মরনে আল-নূর মসজিদের পাশে হ্যাগলি পার্কে শোক সভা আয়োজনের ঘোষনা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডান। এছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেককে আর্থিক ক্ষতিপূরণও দিচ্ছেন তিনি।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি