ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ডেঙ্গু কেড়ে নিল দেড় বছরের শিশুর প্রাণ

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৬, ৩ আগস্ট ২০১৯

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তাওহীদ নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। জানা গেছে, তাওহীদ বরগুনা সদর উপজেলার গৌরচিন্না ইউনিয়নের লাকুরতলা গ্রামের ইসাহাক আলীর ছেলে।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, তাওহীদকে গত ৩০ জুলাই মঙ্গলবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির অবস্থার অবনতি হওয়ায় গতকাল শুক্রবার দুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। এরপর বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার দুই ঘণ্টা পর শুক্রবার সন্ধ্যার দিকে শিশুটি মারা যায়।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান জানান, বরগুনায় এই পর্যন্ত ৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে তাওহীদ নামের এক শিশু মারা গেছে। এদের মধ্যে বর্তমানে বরগুনা সদর হাসপাতালে ১৩ জন এবং আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন ভর্তি রয়েছে।

বরগুনা সদর হাসপাতালের প্যাথলজি বিভাগের প্রধান সুভাশ দত্ত জানান, ঢাকা থেকে আগত রোগিদের মাধ্যমেই বরগুনায় প্রথম ডেঙ্গু সনাক্ত হয়। এখন সরকারের নির্দেশে আমরা বিনামূল্যে পরীক্ষা করছি তবে অনেকেই আতঙ্কিত হয়ে রক্ত পরীক্ষা করাতে আসছে।

কেআই/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি