ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় প্রতিপক্ষের হামলায় সহোদর আহত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৫, ৫ জুন ২০২০ | আপডেট: ২০:৪৭, ৫ জুন ২০২০

নওগাঁর মান্দায় মসজিদের দানের টাকা ঘোষণা দেয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দুই সহোদর গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (৫ জুন) জুমার নামাজের পর নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নের উত্তর বাদলঘাটা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও উত্তর বাদলঘাটা গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মোল্লার ছেলে তোফাজ্জল হোসেন (৪০) ও মোকলেছার রহমান (৪২)। আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থার কোন উন্নতি না হলে ওইদিন সন্ধ্যায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনায় আবদুল জলিল নামে একজনকে আটক করেছে পুলিশ।

মসজিদ কমিটির সভাপতি আসাদ আলী জানান, স্থানীয় দুই ব্যক্তি মসজিদের উন্নয়নকল্পে ৮শ টাকা দান করেন। জুমার নামাজ শেষে মুসল্লিদের অবহিত করতে দানের এ টাকার ঘোষণা দেন সেক্রেটারি মোকলেছার রহমান। কিন্তু মসজিদে এ সময় ফ্যান চালু থাকা ও তবারক বিতরণের কারণে কেউ কেউ তা শুনতে পেলেও অনেকেই শুনতে পাননি।

তিনি আরও বলেন, নামাজ শেষে মসজিদ কমিটির সেক্রেটারি মোকলেছার রহমান বাড়ি ফেরার পথে গ্রামের আবদুল জলিলের ছেলে শাকিল হোসেন মোড়ের ওপর তাকে চড়-থাপ্পড় মারেন। এ নিয়ে দুই পরিবারের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর কিছু পরে জলিলসহ তার ছেলেরা শাবলসহ দেশিয় অস্ত্র নিয়ে আবারও প্রতিপক্ষের ওপর হামলা করে। এতে তোফাজ্জল হোসেন ও মোকলেছার রহমান গুরুতর আহত হন।

তবে স্থানীয়দের দাবি, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মোকলেছার ভাইদের সঙ্গে আবদুল জলিলের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সামান্য ইস্যুকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে তাদের ওপর এ হামলা চালানো হয়েছে।

মান্দা থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণসহ মূলহোতা আবদুল জলিলকে আটক করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি