ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নওগাঁয় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করার অভিযোগ 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৩, ১৪ জুলাই ২০২০

নওগাঁ সদর উপজেলার হাপানিয়া বাজার এলাকার একমাত্র চলাচলের রাস্তায় নির্মাণ সামগ্রী রাখার প্রতিবাদ করায় এক মুক্তিযোদ্ধা বেধড়ক পিটিয়ে আহত করা হযেছে। আহতের নাম ময়েন উদ্দীন (৬৫)। বর্তমানে ওই মুক্তিযোদ্ধা নওগাঁ সদও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এঘটনায় মঙ্গলবার সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করা হযেছে। তবে এর আগে নওগাঁর সদর মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন হাসপাতালে ওই মুক্তিযোদ্ধার চিকিৎসার খোজঁখবর নেন।  

জানা গেছে, হাপানিয়া বাজারে জনৈক করিম দেওয়ানের ছেলে আলম দেওয়ান ও সোবহান দেওয়ানদের একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ কাজ চলছে। দীর্ঘদিন ধরে এই কাজের নির্মাণ সামগ্রী মানুষের চলাচলের একমাত্র রাস্তায় স্তুপাকারে রাখার কারণে সাধারণ মানুষের চলাচল বিঘ্নিত হচ্ছে। এর উপর সম্প্রতি বৃষ্টিপাতে এসব এলাকার পানি নিষ্কাশন না হওযায় জলাবদ্ধতা সৃষ্টিসহ কাদাঁ পানিতে দুর্ভোগ আরও কযেকগুণ বৃদ্ধি পায়। ওই এলাকার বাসিন্দা নজরুল ইসলাম. আকবর আলী ও ইউনুস আলী তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন। শুধু রাস্তাটিই নয় নির্মাণ সামগ্রী রাখার জন্য  স্থানীয় বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বৃষ্টির পানি ঢুকে পড়ছে। এতে করে দুর্ভোগ আরও চরম আকার ধারণ করেছে।  

নির্মাণ সামগ্রী অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য একাধিক বার বলা হলেও কোজ কাজ হয়নি। বাধ্য হয়ে হাপানিয়া ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ময়েন উদ্দিন,মোতাহার দেওয়ান জলাবদ্ধতা দুর করতে নিজেরাই উদ্যোগী হয়ে গত রোববার দুপুরে নালা কেটে পানি বের করে দেন। এতে ক্ষুব্ধ হয়ে আলম দেওয়ান, সোবহান দেওয়ান  এবং আলম দেওয়ানের ছেলে অন্তর দেওয়ানসহ ৮/৯ জনের সন্ত্রাসী দল তাদের উপর হামলা করে। 

এসময় আলম দেওয়ানের লোকজন মুক্তিযোদ্ধা ময়েনকে বেদম মারপিট করে। গুরুত্বর আহত অবস্থায় ময়েন উদ্দিনকে উদ্ধার করে স্থানী হাসপাতালে ভর্তি করে দেয় গ্রামবাসী। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছে ওই মুক্তিযোদ্ধা।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন লিখিত অভিযোগ পাওয়ার কথা উল্লেখ করে বলেন অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি