ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহিনীর প্রধান নিহত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৮, ১৬ জুলাই ২০২০

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ জলদস্যু বাহার বাহিনীর প্রধান বাহার (৪২) নিহত হয়েছে। এ সময় অগ্নেয়াস্ত্রসহ বাহারের ৪ সহযোগীকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ভোরে উপজেলার বুড়িরচর ইউনিয়নের সূর্যমুখি খাল এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, মেঘনা উপকূলের শীর্ষ জলদস্যু বাহার তার বাহিনীর সদস্যদের নিয়ে সূর্যমূখি খাল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাহার বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে, আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করলে গোলাগুলিতে বাহার নিহত হয়। 

এ সময় ঘটনাস্থল থেকে ৬টি আগ্নেয়াস্ত্রসহ বাহারের ৪ সহযোগীকে গ্রেফতার করা হয়। বাহারের বিরুদ্ধে হাতিয়াসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে একুশে টিভিকে জানান, র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত জলসদ্যু বাহারের মরদেহ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। 

অস্ত্রসহ গ্রেফতার তার সহযোগীদের হাতিয়া থানায় সোপর্দ করা হবে। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে হাতিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশ সুপার।

নিহত জলদস্যু কমান্ডার মো.বাহার উদ্দিন (৪৩), হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কালিরচর গ্রামের শাহ আলম’র ছেলে।

আটককৃতরা হলো- রাজবাড়ি জেলার কালিয়া কান্দি থানার মো.শাহাদাত শেখ’র ছেলে মো. শান্ত শেখ (২০),  হাতিয়া উপজেলার বান্দাখালী গ্রামের বাদশা মাঝির ছেলে মো.ইউছুফ (৩৫), হাতিয়ার দক্ষিণ শান্তিপুর গ্রামের মৃত মোজাম্মেল’র ছেলে আলাউদ্দিন (৪০), হাতিয়ার চরকয়লাস গ্রামের মো.আবুল হোসেন’র ছেলে মো.মুরাদ (৩০)।

এমবি//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি