ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

উদ্বোধনের অপেক্ষায় সন্দ্বীপ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

ইলিয়াস কামাল বাবু, সন্দ্বীপ

প্রকাশিত : ১৬:৫৭, ৩০ জুলাই ২০২০

সন্দ্বীপ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

সন্দ্বীপ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য সন্দ্বীপ উপজেলা সদরের প্রাণকেন্দ্রে ২ কোটি ৪৪ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে তার প্রতিনিধি হিসেবে সন্দ্বীপ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা সন্দ্বীপে ধারাবাহিক উন্নয়নের যে সূচনা করেছেন তার অন্যতম নিদর্শন হলো মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন।

প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা এলজিইডি'র অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নাদিম এন্টারপ্রাইজ প্রায় দু'বছর ধরে ৪ তলা বিশিষ্ট এ সুদৃশ্য ভবনের নির্মাণ কাজ শেষ পর্যায়ে নিয়ে এসেছে। যে ভবনের প্রবেশ মুখেই রয়েছে বঙ্গবন্ধুর মুখায়বের ম্যুরাল। 

জানা গেছে, এ ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলায় থাকবে শপিং মল। তৃতীয় তলায় অফিস কক্ষ আর চতুর্থ তলায় থাকছে মসজিদ। অপেক্ষা শুধু উদ্বোধনের।

এ ব্যাপারে সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণাধীন এ ভবনটির কাজ শেষ করে সংশ্লিষ্ট দপ্তরকে বুঝিয়ে দিলেই সন্দ্বীপে নব নির্মিত এ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির উদ্বোধনের দিনক্ষণ ঠিক করা হবে।

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান জানান, সন্দ্বীপের মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের দাবী ছিলো সন্দ্বীপে মুক্তিযোদ্ধাদের একটি নিজস্ব ভবন নির্মাণের। এ জন্যে সরকারি বরাদ্দও ছিলো। কিন্তু স্থান জটিলতায় এতদিন তা ঝুলে ছিলো। অবশেষে সন্দ্বীপের প্রশাসন তা বাস্তবায়ন করতে পেরেছে। এ জন্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সন্দ্বীপের এমপি, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কেআই/এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি