ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিকুর রহমান 

ইলিয়াস কামাল বাবু,সন্দ্বীপ

প্রকাশিত : ২৩:২২, ১৯ আগস্ট ২০২০

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের দু'বারের নির্বাচিত কমান্ডার, একাত্তরের রনাঙ্গনের বিএলএফ এর অকুতোভয় বীর সেনানী আলহাজ্ব এবিএম ছিদ্দিকুর রহমান চির নিদ্রায় শায়িত হয়েছেন। 

বুধবার (১৯ আগস্ট) সকাল ১১ টায় জানাজা শেষে  উপজেলা সদরে তার নিজ বাসভবন জামান হাউজ চত্বরে সমাহিত হয়েছেন। সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মসজিদ প্রাঙ্গনে রাখা কফিনে জাতীয় পতাকা আচ্ছাদিত করে  প্রথমে তার প্রতি সন্দ্বীপ থানার একটি চৌকষ পুলিশ দল অফিসার ইনচার্জ ( তদন্ত) মো. সোলায়মানের উপস্থিতিতে গার্ড অব অনার প্রদান করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহজাহান বি.এ,উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধি চাকমা,মুক্তিযুদ্ধকালীন সন্দ্বীপের বিএলএফ কমান্ডার ও সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধরন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, মরহুমের পুত্রদ্বয়, আত্মীয়-স্বজন, বিভিন্ন রাজনৈতিকদলের নেতৃবৃন্দ, সাংবাদিক,সাংষ্কৃতিককর্মী, শতাধিক মুক্তিযোদ্ধা সহ সর্বস্তরের জনসাধারন।

সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের খতিব হযরত আল্লামা খবিরুল ইসলাম মরহুম ছিদ্দিকুর রহমানের জানাজায় ইমামতি করেন। এর পূর্বে সংক্ষিপ্ত কথা বলেন, সাবেক কমান্ডার রফিকুল ইসলাম ও পরিবারের পক্ষে খতিব খবিরুল ইসলাম। পরে জানাযা শেষে তাকে তার বাড়ী চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান গতকাল ১৮ আগস্ট, মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় তার নিজ বাস ভবনে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ হৃদরোগের সমস্যায় ভূগছিলেন।
কে আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি