ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা 

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৪, ১৬ সেপ্টেম্বর ২০২০

চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ এর জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা হয়েছে। আজ বুধবার বেলা ১০টায় সদর হাসপাতালের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলায় ১ লাখ ৩৮ হাজার ৬৪৯ জন শিশুকে  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পসুল খাওয়ানো হবে। সভায় চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

জেলার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ ইয়া খান এবং জাতীয় পুষ্টি সেবা অধিদপ্তরের ম্যানেজার ডা. রঞ্জিত কুমার বিশ্বাস বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

অন্যান্যের মধ্যে বিএমএ’র সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী ও আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দিন আহম্মেদ বক্তব্য রাখেন। 

ডা. আওলিয়ার রহমান প্রেজেন্টশনের মাধ্যমে ভিটামিন এ প্লাস ক্যাপসুলের বিভিন্ন উপকারিতা তুলে ধরেন। আগামী ২৬ সেপ্টেম্বর ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশু ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৩৮ হাজার ৬৪৯ জন শিশুকে ৮৯১টি আউটরিচ কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পসুল খাওয়ানো হবে। এবার দুই সপ্তাহব্যাপী এ কার্যক্রম চলবে।

প্রধান অতিথি এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বলেন, ‘করোনার কারণে অনুকূল পরিবেশ না থাকায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা করতে হবে। কেউ যেন বাদ না যায় সেদিকে সতর্ক থাকতে হবে।’

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি