ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাল্যবিয়ের দায়ে বর-কনেসহ কাজী আটক

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৮, ২ নভেম্বর ২০২০

নাটোরের গুরুদাসপুরে অভিযান চালিয়ে বাল্যবিয়ের দায়ে বর-কনেসহ কাজীকে আটক করা হয়। পরে ভ্রম্যমান আদালত বসিয়ে জরিমানা করে তাদের ছাড়া হয়। রোববার (১ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে উপজেলা খামারনাচকৈর এলাকার কনের বাবা আশরাফুল ইসলামকে ৫ হাজার এবং গুরুদাসপুর পৌর কাজী আব্দুল লতিফকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কাজী অসুস্থ থাকায় তাকে জেল না দিয়ে জরিমানা করা হয়।  

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রাসেল ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।  

অপরদিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের মামুদপুর গ্রামে আয়নাল হক ও সাইদুল ইসলাম তাদের ছেলে ও মেয়েকে অপ্রাপ্ত বয়সে বিয়ে দেওয়ায় গোপন তথ্যের ভিত্তিতে ছেলে ও মেয়ে উভয়কেই আটক করা হয়। অপরাধ স্বীকার করায় উভয়ের পিতাদ্বয়কে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

উভয় বিবাহের ক্ষেত্রেই মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত তারা বাবার বাড়িতেই থাকবেন মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়ের অপরাধে তিন পরিবারকে জরিমানা করা হয়। বাল্যবিয়ে বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে। ভ্রাম্যমান আদালত পরিচালনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন সহায়তা করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি