ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

কক্সবাজার জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা, বঞ্চিতদের সড়ক অবরোধ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৬, ২ নভেম্বর ২০২০

কক্সবাজার জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে বঞ্চিতরা শহরের প্রধান সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেছে। সোমবার (২ নভেম্বর) রাত ৮টার দিকে শহরের লালদিঘি এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেন। 

এসময় প্রধান সড়কের পাশে দোকানপাট বন্ধ করে ফেলে। জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পর পরই বঞ্চিতদের গ্রুপ এই বিক্ষোভ প্রদর্শন করে এবং সড়কে অবরোধ করে। পরে পুলিশ এসে এক ঘন্টা পর শহরের পরিস্থিতি স্বাভাবিক করে।
          
সোমবার(২ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। কমিটিতে সাদ্দাম হোসেনকে সভাপতি এবং মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি করা হয়েছে চারজন। তারা হলেন, মইন উদ্দীন, কাউসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দীন খোকন ও নারিমা জাহান।

যুগ্ম সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, আনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মো. শওকত হোসেন। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হক।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত কমিটি অনুমোদন পত্রে বলা হয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য আগামী এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

ঘোষিত কমিটিতে প্রকৃত ছাত্র ও ত্যাগীদের বঞ্চিত করে বয়সোত্তীর্ণ ও অছাত্রদের পদ দেয়ার অভিযোগ তুলে তাৎক্ষণিক এই  
প্রতিবাদ করছে ছাত্রলীগের একটি পক্ষ। তারা রাত আটটার  দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে এবং সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান এবং সড়ক অবরোধ করে রাখে। আধা ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিক্ষোভকারীরা চলে যায়। বিক্ষোভকারীরা সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় গ্রুপের বলে জানা গেছে।            
    
জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় কেন্দ্র ঘোষিত জেলা ছাত্রলীগের কমিটিকে অবৈধ জানিয়ে এই কমিটিকে অবান্চিত ঘোষণা করে তার ফেসবুক পেইজে বিবৃতি দিয়েছেন।
          
জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদেরকে সম্মেলন প্রস্তুতির কথা জানিয়ে আকস্মিক আমাদের অজান্তে এই কমিটি দিয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি