ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

রাজবাড়ীতে স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১২:২২, ১৬ নভেম্বর ২০২০

রাজবাড়ীতে মাস্ক না পরে স্বাস্থ্য বিধি ভঙ্গ করায় এবং অতিরিক্ত দামে আলু বিক্রির দায়ে ব্যবসায়ীসহ ৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যায় রাজবাড়ী শহরের কাপড় বাজার মোড়, মোনাক্কা মার্কেটের সামনে ও সবজি বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পারিচালনা করা হয়। এ সময় সাত ব্যক্তিকে মাস্ক না পড়ে স্বাস্থ্য বিধি ভঙ্গের দায়ে ও বেশি দামে আলু বিক্রি করায় এক সবজি বিক্রেতাকে জরিমানা করা হয়। 

এদের মধ্যে স্বাস্থ্য বিধি না মানায় ফেরদৌস ও খোকন নামে দু’জনকে ১ হাজার করে ২ হাজার টাকা, কুব্বাত শেখ, রবি সরকার, মোঃ হাসিব শেখ সহ পাঁচজনকে ৫শ’ টাকা করে আড়াই হাজার টাকা এবং সরকার নির্ধারিত দাম ৩৫ টাকার পরিবর্তে ৫০ টাকায় আলু বিক্রি করায় আব্দুর রাজ্জাক নামের ব্যবসায়ীকে ১ হাজার ২শ’ টাকা সহ সর্বমোট ৫ হাজার ৭ শত জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি দণ্ডবিধি ২৬৯ ধারায় আইন লঙ্ঘনের অপরাধে এ জরিমানা ধার্য্য করেন। 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণের মধ্যে স্বাস্থ্যবিধি সচেতন ও ঠিক রাখতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় জেলা কমানড্যান্টের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি