ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার

রাজশাহী অফিস

প্রকাশিত : ১৭:১৪, ২৩ জানুয়ারি ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে চুরি হওয়ার ২৭ ঘণ্টা পর নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। এ সময় চুরিতে জড়িত থাকা এক নারী ও তার স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে নগরীর বোয়ালিয়া থানার মোন্নাফের মোড় পল্টুর বস্তি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার একটি দল এই অভিযান চালায়।

গ্রেপ্তারকৃত নারীর নাম মৌসুমি বেগম (২৩), তার স্বামীর সজিব (২৫)। তারা নগরের বোয়ালিয়া থানার রানীনগর পল্টুর বস্তিতে বসবাস করেন।

নবজাতক উদ্ধারের বিষয়ে বেলা ৩টার দিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সাংবাদিকদের সামনে বিস্তারিত তুলে ধরেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে জানলাম বাচ্চা চুরি করা নারী নিঃসন্তান। আট বছর আগে বিয়ে হলেও তার সন্তান হয়নি। তবে তিনি কোন বাচ্চা চোর চক্রের সঙ্গে জড়িত কি না তা আমরা খতিয়ে দেখব। 

পুলিশ কমিশনার আরও জানান, বাচ্চাটিকে ইতোমধ্যে তার নানা-নানির কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। আর বাচ্চা চুরি করে নিয়ে যাওয়ার অপরাধে গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডিবি কার্যালয়ে এই কন্যাশিশুর নানি তাপসী রবি দাস বলেন, বাচ্চাটার নাম রাখা হয়েছে লক্ষ্মী। তারা বাচ্চাটিকে ফিরে পেয়ে খুব খুশি। চুরি হয়ে যাওয়া বাচ্চা ফিরে পাওয়ায় তিনি পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিশুটির বাবা গোপল রবি দাস নগরের আইডি বাগানপাড়া এলাকার বাসিন্দা। গত বুধবার তার স্ত্রী কমলী রবি দাস শিল্পীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে অস্ত্রোপচারে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। 

বৃহস্পতিবার সকালে মৌসুমি শিশুটিকে আদর করেন। শুক্রবার সকালে তিনি আবারও যান। বাচ্চাকে ঘুমিয়ে রেখে মা খাবার আনতে গেলে মৌসুমি শিশুটিকে নিয়ে পালিয়ে যান। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি