ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৬, ২৪ জানুয়ারি ২০২১

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, সুষ্ঠু ও স্বচ্ছ ভোটগ্রহণের স্বার্থে যা যা করার দরকার তা করা হবে। কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে কোনো ছাড় দেওয়া হবে না। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সেভাবেই নির্দেশ দেওয়া আছে।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে নওগাঁ ও ধামইরহাট পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম এ কথা বলেন।

কবিতা খানম বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর থেকে আমার কাছে যেটুকু খবর এসেছে এবং আজকে প্রার্থীদের সঙ্গে কথা বলে যেটা মনে হয়েছে নওগাঁ ও ধামইরহাট পৌরসভা নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের বড় ধরনের কোনো অভিযোগ পাওয়া যায়নি। কয়েক দিন আগে নওগাঁ পৌরসভা নির্বাচনে এক প্রার্থীর ওপর হামলার খবর আসে। সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘এই জেলায় আমার জন্ম। এখানে এমন কোনো নির্বাচন চাই না, যেটা প্রশ্নবিদ্ধ নির্বাচনের নমুনা হয়ে থাকুক। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে নওগাঁ সদর ও ধামইরহাট পৌরসভা নির্বাচনে ভোটের পরিবেশ এখন পর্যন্ত সুষ্ঠু রয়েছে। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ যেন নষ্ট না হয়, এই নির্দেশনা কমিশন থেকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে থাকবে।’

জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে ওই সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল রেজাউল কবির, ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান, নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন, ধামইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায়, নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন, ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মমিন ও নওগাঁ সদর উপজেলা নির্বাচন অফিসার রুহুল আমিন প্রমুখ। 

আগামী ৩০ জানুয়ারি নওগাঁ ও ধামইরহাট পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে নওগাঁ পৌরসভায় পাঁচজন এবং ধামইরহাট পৌরসভায় তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি