ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সিদ্ধিরগঞ্জে কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৩, ২৫ জানুয়ারি ২০২১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ। এসময় অবৈধ পন্থায় কয়েল উৎপাদন ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া বিএসটিআইয়ের লগো ব্যবহার করার অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে। সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে সিদ্ধিরগঞ্জের ধনুহাজী রোডস্থ শশী এন্ড ঐশী ইন্টারপ্রাইজ নামে ওই কয়েল কারখানাকে এ অর্থদণ্ড করা হয়। কারখানাটির মালিক জনৈক বজলুল হক।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন, ভোক্তা অধিকার অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন বাজার মনিটরিং কার্মকর্তা ও জেলা পুলিশের একটি টিম।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রনালয়ের সার্বিক তত্বাবধানে ও জাতীয় ভোক্ত অধিকার সংরক্ষন অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করি। এরই ধারাবিকতায় খোঁজ নিয়ে জানা যায় সিদ্ধিরগঞ্জের ধনুহাজী রোড এলাকায় শশী এন্ড ঐশী ইন্টারপ্রাইজ নামে একটি কয়েল কারখানা অবৈধ প্রক্রিয়ায় কয়েল উৎপাদন করে বাজারজাত করছে। এবং অভিযান পরিচালনার সময় এ সত্যতা পাওয়া যায়। 

ফলে ১০টি ব্রান্ডের কয়েল অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন বা প্রক্রিয়াকরণ করা এবং বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া বিএসটিআইয়ের লগো ব্যবহার ভোক্ত অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারা মোতাবেক শশী এন্ড ঐশী ইন্টারপ্রাইজ নামে ওই কয়েল কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, ভোক্তা অধিকার সংরক্ষনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি