ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সেতুর সুফল পাচ্ছে না রৌমারীবাসী (ভিডিও)

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৬, ৯ ফেব্রুয়ারি ২০২১

সেতু থাকলেও সংযোগ সড়কের অভাবে সুফল পাচ্ছে না কুড়িগ্রামের রৌমারী উপজেলার জিঞ্জিরাম নদীর দুই পাড়ের বাসিন্দারা। সংস্কারের অভাবে উপজেলার প্রায় সব রাস্তাঘাটের অবস্থাই করুণ। সরকারের বরাদ্দ যথাযথ কাজে না লাগারও অভিযোগ স্থানীয়দের।

২০১৭ সালে রৌমারীর ইজলামারী গ্রামের জিঞ্জিরাম নদীর উপর আরডিআইআইপি-২ প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ৮৫ মিটার দীর্ঘ সেতুটি নির্মিত হয়। কিন্তু সংযোগ সড়ক না থাকায় এটি কোনো কাজেই আসছে না দু’পাড়ের বাসিন্দাদের।

স্থানীয়দের অভিযোগ, শুধু সংযোগ সড়কটিই নয়; উপজেলার প্রায় সব সড়কের অবস্থাই বেহাল। কোথাও সেতু নির্মিত হলেও সংস্কারবিহীন রাস্তাগুলো চলাচল অযোগ্য। ফলে দুর্ভোগের অন্ত নেই।

স্থানীয়রা জানান, রাস্তাঘাট না থাকার কারণে আমাদেরকে নৌকায় পাড় হতে হয়। গাড়ী-ঘোড়া যাওয়ার পথ নেই, রোগী নিয়ে আসবো সে পথও নেই। আমাদের খুবই কষ্ট। ২ কিলো ঘুরে যেতে হয়, ব্রিজের কোন সুবিধা পাচ্ছি না।

সরকারের বরাদ্দ পরিকল্পিত ও সঠিক উপায়ে ব্যয় না হওয়ায় সাধারণ মানুষ সুফল পাচ্ছেন না বলে অভিযোগ সাবেক এই জনপ্রতিনিধির।

কুড়িগ্রাম-৪ আসনেরর সাবেক সংসদ সদস্য রুহুল আমিন বলেন, বরাদ্দ আসছে কিন্তু এখানে কাজ করানোর দায়িত্বে যে সমস্ত কর্তৃপক্ষ তাদের কাজ করিয়ে নেয়ার যোগ্যতা নেই বলে আমি ধারণা করি।

তবে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, সবার সহযোগিতা নিয়ে আমরা আন্তরিকভাবে চেষ্টা করছি। আশা করি, এটি অতি দ্রুত সময়ের মধ্যে করতে সক্ষম হবো।

জনদুর্ভোগ বিবেচনায় শিগগিরই কার্যকর উদ্যোগ দেখতে চায় রৌমারীবাসী।
ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি