ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বেনাপোলে নেই কোন সরকারি হাসপাতাল (ভিডিও)

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩১, ৯ ফেব্রুয়ারি ২০২১

বেনাপোলে নেই কোনো সরকারি হাসপাতাল। কাগজ-কলমে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র থাকলেও তার অস্তিত্ব নেই। চিকিৎসা নেয়ার জন্য রোগীদের যেতে হয় যশোরে।

স্বাধীনতার ৫০ বছরেও বেনাপোলে গড়ে ওঠেনি কোন হাসপাতাল। ফলে মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। স্বাস্থ্য ঝুঁকিতে কাস্টমস ও বন্দরে কর্মরত ১০ হাজার কর্মকর্তা-কর্মচারী। জরুরি চিকিৎসা সেবার প্রয়োজনে বেনাপোলবাসীকে যেতে হয় যশোরে। 

এলাকাবাসী জানান, একজন মানুষ অসুস্থ হলে আমাদেরকে ৩০ কিলোমিটার দূরে যশোরে যেতে হয়। আমাদের একটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আছে, সেটাও এখান থেকে দূরে। বেনাপোলে একটি আধুনিক হাসপাতালে হলে এই সমস্যা থেকে শিক্ষার্থী ও জনগণ অনেক উপকৃত হবে।

গত ৬ মাসে এলাকায় সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত ও আহত হয়েছে ৯১ জন। হাসপাতাল না থাকায় চিকিৎসা সংকটে প্রায়ই মারা যাচ্ছে দূর্ঘটনা কবলিতরা।

৫০ শষ্যার একটি হাসপাতাল দ্রুত নির্মাণ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। 

তারা জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্ট আকর্ষণ করছি, যাতে এই গুরুত্বপূর্ণ এলাকায় অতি দ্রুত একটি হাসপাতাল নির্মিত হোক।

বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, আমরা বেনাপোলবাসী ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণ করার জন্য সরকারের কাছে বার বার অনুরোধ করেছি।

এদিকে হাসপাতাল নির্মাণের দাবিতে উচ্চ পর্যায়ে চিঠি দেয়া হয়েছে বলে জানান সিভিল সার্জন।

যশোর সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন বলেন, আমরা একটা চাহিদাপত্র দিয়েছি যে, এখানে একটি হসপিটাল বা মেডিক্যাল সেন্টার বড় আকারে যদি তৈরি করা যায়।                                              
বেনাপোল বন্দর ও কাসটমস থেকে বছরে প্রায় ১০ হাজার কোটি টাকা রাজস্ব আয় করে সরকার। সবার স্বাস্থ্য সুবিধা নিশ্চিতে একটি সরকারি হাসপাতাল নির্মাণের দাবি বেনাপোলবাসীর।
ভিডিও :

 

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি