ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গৃহহীনদের ঘর উপহার দেওয়া হবে: ইঞ্জি. মোশাররফ

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ২০:৩৫, ২০ ফেব্রুয়ারি ২০২১

সরকারের সামাজিক বেষ্টনী, ভিজিডি, ভিজিএফ সহায়তা ও মাতৃভাতা প্রাপ্ত সহস্রাধিক নারী পুরুষের সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি ) দুপুরে উপজেলার ধুম ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউনিয়নের ১৪৩৩ জন উপকারভোগী নারী পুরুষ। এতে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রামের মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 

এসময় সরকারের এলজিএসপি প্রকল্পের আওতায় ১৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, প্রান্তিক পর্যায়ের ২৫ জন অসহায় নারীর মাঝে সেলাই মেশিন ও ১৪৩৩ জন উপকারভোগী নারী পুরুষের মাঝে ভাতা ও চাল বিতরণ করা হয়।

সমাবেশে দেয়া সংক্ষিপ্ত এক বক্তব্যে প্রতিবন্ধী শিশুদের জন্য নিজের অর্থায়নে একটি স্কুল প্রতিষ্ঠা ও ভূমিহীন-গৃহহীন পরিবারগুলোকে ঘর উপহার দেয়ার ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর এই সদস্য। 

তিনি বলেন,‘আমার বাবা মরহুম এস রহমানের নামে গঠিত ট্রাস্ট এর অর্থ দিয়ে প্রতিবন্ধী শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। এটি পরিচালনা করবে উন্নয়ন সংস্থা অপ্কা। এছাড়া আমি মিরসরাইয়ের প্রত্যেকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলেছি যে সকল গৃহহীন পরিবার রয়েছে তাদের একটি তালিকা তৈরি করতে। আমরা প্রত্যেকটি পরিবারকে ঘর করে দিতে চাই।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিউদ্দিন আহম্মেদ রাশেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া ও সহ-সভাপতি শাহাবুদ্দীন আক্রমী।

উপজেলার ধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর ভূঁইয়া জানান, বর্তমানে ইউনিয়নে মোট উপকারভোগী সংখ্যা ১৪৩৩ জন। সরকারের সামাজিক বেষ্টনীর আওতায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা পান ৯০৬ জন। মাতৃকালীন ভাতা ও বিজিডি সহায়তা পান ২২৮ জন। বিজিএফ সহায়তা পান ৩০০ জন। আগামীতে এর পরিধি আরও বাড়ানো হবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি