ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিজিবির ধাওয়া খেয়ে সড়ক দুর্ঘটনায় খামারির মৃত্যু

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫১, ৯ মার্চ ২০২১

দিনাজপুরের হিলিতে বিজিবির ধাওয়া খেয়ে গাছের সাথে ধাক্কা লেগে আসাদুজ্জামান সাবু (৪২) নামের এক খামারির মৃত্যু হয়েছে। বিজিবির দাবি সে মাদক বহন করছিল বলেই তাকে ধাওয়া করা হয়েছে। এদিকে নিহতের পরিবারের দাবি সে মাদকব্যবসায়ী নয় তার খামারের মুরগীর ওষধ নিতে সে হিলিতে এসেছিল।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে হিলির বোয়ালদাড় ব্রিজের নিকট ঘটনাটি ঘটে। নিহত আসাদুজ্জামান ঘোড়াঘাট থানার রামকৃষ্ণপুর গ্রামের আকাব্বর হোসেনের ছেলে। এদিকে ওই ঘটনায় খালিদ নামের এক বিজিবি সদস্য আহত হয়েছেন। 

আহত বিজিবি সদস্য খালিদ জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ওই ব্যাক্তি মাদক বহন করে নিয়ে যাচ্ছে। পরে তাকে থামার সংকেত দিলে সে  পালানোর চেষ্টা করে, পরে আমরা তাকে ধাওয়া করি। এক পর্যায়ে আমরা তার সামনে গিয়ে বাধা দিলে সে মোটরসাইকেল দিয়ে আমাকে ধাক্কা দেয়। এসময় সে মোটরসাইকেল নিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে পড়ে যায়। এসময় তার কাছ থেকে শরীরে বাঁধানো অবস্থায় ১৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়, গুরুত্বর অসুস্থ হওয়ার কারণে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। 

নিহতের শ্যালক আল আমিন বলেন, আমার ভগ্নিপতি হিলির বোয়ালদাড়ে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে হিলিতে আসি। এর পর হিলি হাসপাতালে এসে জানতে পারি সে মৃত্যুবরণ করেছে। শুনলাম তাকে নাকি বিজিবি ধাওয়া করেছে, এরপরে বিজিবি তার সামনে মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড দিলে সে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গাছের সাথে ধাক্কা খায়। সে মুরগির খামারি ও মাছের ব্যবসায়ী, মুরগির ওষধ কিনতে সে হিলিতে এসেছিল। সে কোন দিনই মাদক ব্যবসায়ী ছিল না, এখন বিজিবির পক্ষ থেকে উল্টো আমাদেরকে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে।  

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তৌহিদুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বিজিবিসহ তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার কোন জ্ঞান ছিল না। আমরা তাকে পরীক্ষা করে তার কোন বিপি পাওয়া যাচ্ছিল না, তার কান দিয়ে রক্ত বের হচ্ছিল, এমন অবস্থায় তাকে জরুরিভাবে অন্যত্র স্থানান্তরের কথা ভাবছিলাম। প্রাথমিক যে  চিকিৎসা দেওয়ার এক পর্যায়ে সে মৃত্যুবরণ করেন। এদিকে বিজিবি সদস্যও পায়ে আঘাতপ্রাপ্ত হয়েছেন। 

হাকিমপুর থানার ওসি ফেরদৌস ওয়াহিদ জানান, বিজিবি সদস্যরা আমাদের জানিয়েছে যে তারা এক ফেনসিডিল বহনকারীকে থামতে সংকেত দেয়। সে সিগনাল অমান্য করে দ্রুত হিলি থেকে বোয়ালদাড়ের দিকে যেতে লাগে। এসময় দু'জন বিজিবি সদস্য মোটরসাইকেল নিয়ে তার পিছু নেয়। এসময় ফেনসিডিল বহনকারী বোয়ালদাড় ব্রিজের কাছে গাছের সাথে ধাক্কা খায়। এসময় বিজিবি সদস্যরাও মোটরসাইকেল থেকে পড়ে যায়। এসময় ওই ব্যাক্তির কাছ থেকে তারা কিছু ফেনসিডিল পায় বলে দাবি করে এবং সে গুরুত্বর আহত হওয়ায় বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে। সংবাদ পেয়ে আমরা হাসপাতালে আসি, বিষয়টি দেখছি আমরা। পরবর্তীতে দুপক্ষেরই অভিযোগ স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়াও আমাদের যে ব্যবস্থা গ্রহনের কথা সেটি আমরা ইতোমধ্যেই শুরু করেছি।  
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি