ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এতিমখানার দানবাক্সের তালা ভেঙ্গে দেড় লাখ টাকা চুরি

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫২, ২৮ মার্চ ২০২১

ঠাকুরগাঁওয়ে একটি এতিমখানার সামনে রক্ষিত দান বাক্সের তালা ভেঙ্গে প্রায় দেড় লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। রোববার (২৮ মার্চ) ভোরে সদর উপজেলার ছিদ্দিকীয়া বিশ্ব ইসলাম মিশন মসজিদে ফজরের নামাজ শেষে মুসল্লীগণ ওই দান বাক্সের তালা ভাঙ্গা দেখতে পান।

জানা যায়, ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের পার্শ্বে সালন্দর চৌধুরী হাট সংলগ্ন ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয় ছিদ্দিকীয়া বিশ্ব ইসলাম মিশন। এ মিশনের অধিনে রয়েছে মসজিদ, এতিমখানা ও মাদরাসা। এসব প্রতিষ্ঠান পরিচালনায় যে অর্থ ব্যয় হয় তার একটি বড় অংশ আসছিল এতিমখানার সামনে রক্ষিত দানবাক্সে দানকৃত অর্থ থেকে।

মিশন মাদরাসার অধ্যক্ষ নুরল ইসলাম জানান, বছরের নির্দিষ্ট একটা সময়ে মিশন পরিচালনা কমিটির সদস্যদের উপস্থিতিতে এ দানবাক্স খোলা হতো। গত কয়েক বছর ধরে এ বাক্স দান খোলার পর হিসাব করে দেখা গেছে- প্রতি বছর এ বাক্সে ৬০ থেকে ৭০ হাজার টাকা জমা পড়েছে। যে কোনও কারণে গত দেড় বছর ধরে এ বাক্স খোলা হয়নি। আগের হিসাব অনুযায়ী ধারণা করা হয়, এবার এ দান বাক্সে প্রায় দেড় লাখ টাকা জমা হয়েছিল। 

তিনি আরও বলেন, রোববার ভোরে মসজিদে ফজরের নামাজ শেষে মুসল্লীসহ আমরা দান বাক্সের তালা ভাঙ্গা এবং বাক্সটি সম্পূর্ণ খালি অবস্থায় দেখতে পেয়েছি। এ ঘটনায় থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং চুরি যাওয়া টাকা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে গেছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি