ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শেরপুরে ট্রাকভর্তি মাধ্যমিকের বই উদ্ধার, গ্রেফতার ২

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৪, ২৮ মে ২০২১

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ২০২০ ও ২০২১ সালের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর পাঠ্যবই বিক্রির সময় জব্দ করেছে ঝিনাইগাতী থানা পুলিশ। 

এসময় অমৃত মোদক (৫৬) ও মো. সেলিম মিয়া (৫২) নামে ২ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ মে) দিবাগত রাতে ঝিনাইগাতী বাজার এলাকা থেকে ট্রাকসহ বইগুলো আটক করা হয়। 

গ্রেফতারকৃত অমৃত মোদক উপজেলার ঘোষগাঁও এলাকার মৃত. হেমন্ত মোদকের ছেলে ও সেলিম মিয়া রামেরকুড়া গ্রামের মৃত. গোলাপ হোসেনের ছেলে। তারা দুইজনেই পুরাতন ভাঙারী মালমাল কেনাবেচা করেন। 

জানা গেছে, জব্দ করা এসব বইগুলো জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ২০২০ ও ২০২১ সালসহ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর বিভিন্ন পাঠ্যবই। জব্দকৃত বইগুলোর মধ্যে বাংলা, ইংরেজি, শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, বাংলা ব্যাকরণ ও নির্মিত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, আনন্দ পাঠ্যসহ বিভিন্ন বই রয়েছে। 

ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে ঝিনাইগাতী বাজার এলাকা থেকে সরকারি বিনামূল্যে বিতরণ যোগ্য মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির বই ট্রাকভর্তি প্রায় ৩ হাজার ৭’শ কেজি ওজনের এসব বই আটক করা হয়েছে। বই আটককৃত ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে প্রাথমিকভাবে দু'জনকে গ্রেফতার করা হয়েছে। 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা কামাল বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদ থানায় গিয়ে আটককৃত বইগুলো দেখেছেন।

গ্রেফতারকৃত অমৃত মোদক ও সেলিম মিয়া জানায়, এলাকা ঘুরে পুরাতন ভাঙারি মালমাল কেনার ফেরিওয়ালাদের কাছ থেকে এসব বই কিনে নিয়েছেন তারা।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি