ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

কবি মাষ্টার কে এম আজিজ উল্যাহ আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫১, ১৩ জুন ২০২১

কবি মাষ্টার কে এম আজিজ উল্যাহ

কবি মাষ্টার কে এম আজিজ উল্যাহ

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাউরিয়া জি কে একাডেমীর সাবেক শিক্ষক, কবি মাষ্টার কে এম আজিজ উল্যাহ ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

রোববার বিকেলে ঢাকায় একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি এক ছেলে এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

কবি মাষ্টার কে এম আজিজ উল্যাহর মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে তাঁর ছাত্র, শুভাকাঙ্ক্ষীসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেন।

আগামীকাল সোমবার সকাল ১১টায় চট্টগ্রামের হালিশহর বি-ব্লক এস ক্লাব সংলগ্ন ইদগাহ ময়দানে জানাজার নামাজ শেষে দাফন সম্পন্ন হবে।  

তাঁর লেখা কাব্যগ্রন্থ 'হৃদয় জুড়ে সন্দ্বীপ' ও প্রবন্ধগ্রন্থ 'স্বপ্নের সন্দ্বীপ' সহ বেশ কয়েকটি বই প্রকাশ করেন। এছাড়া স্থানীয় বিভিন্ন পত্র-পত্রিকায় নিয়মিত লেখালেখি করতেন। এছাড়া একজন সাদা মনের মানুষ হিসেবে তিনি সন্দ্বীপের মানুষের কাছে অত্যন্ত সুপরিচিত ছিলেন। সাহিত্যে অবদানের জন্য জীবদ্দশায় তিনি অসংখ্য পুরুস্কারে ভূষিত হয়েছিলেন। 

উল্লেখ্য, মাষ্টার কে এম আজিজ উল্যাহ একাধারে শিক্ষক, কবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনৈতিক, সংগঠক ছিলেন। তিনি সন্দ্বীপের কবিয়াল অজিউল্লাহর সন্তান।  
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি