ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লকডাউন: কক্সবাজারে ২ লাখ ৭৮ হাজার টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৪, ৩ জুলাই ২০২১

কক্সবাজারে কঠোর লকডাউনের তৃতীয় দিন সকাল থেকেই মাঠে রয়েছে স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ। শহরে জরুরি পরিসেবায় নিয়োজিত সরকারি এবং বিভিন্ন বেসরকারি সংস্থার যানবাহন ছাড়া অন্য কোন ধরনের যানবাহন চলাচল করত দেয়া হচ্ছে না। তবে, স্বাস্থ্য বিধি না মানায় গত দুই দিনে ৩৯০ জনকে ২ লাখ ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) কঠোর লকডাউন কার্যকর করতে সকাল থেকে শহরের মোড়ে মোড়ে সেনাবাহিনী ও বিজিবি অবস্থান নিয়েছে। এছাড়া পুলিশ, র‌্যাব সার্বক্ষণিক সড়ক ও মহাসড়কে চেকপোস্ট বসিয়ে পাহাড়া দিচ্ছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ ও পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান আজ সকাল থেকেই লকডাউন কার্যকর করতে মাঠে রয়েছে। এছাড়া ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছেন।

শহরে প্রধান প্রধান মার্কেট ও দোকান পাট বন্ধ রয়েছে। তবে ওষুধের দোকান, মুদির দোকানসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রয়েছে। এদিকে কঠোর লকডাউনে জেলায় স্বাস্থ্য বিধি না মানায় গত দুই দিনে ৩৯০ জনকে ২ লাখ ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
 
জেলা প্রশাসক মামুনুর রশীদ ও পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, কক্সবাজারের বিভিন্ন পর্যটন স্পটে লকডাউন কার্যকর করতে প্রশাসন ও পুলিশ বিভাগ সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বেসামরিক প্রশাসনকে সহায়তায় মাঠে রয়েছে সেনাবাহিনী ও বিজিবি। উখিয়া ও টেকনাফ উপজেলার রোহিঙ্গা ক্যাম্পগুলোতেও লকডাউন কঠোরভাবে কার্যকর করা হয়েছে। 

কক্সবাজার শহরে কঠোর লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্য বিধি মানাতে প্রচারণা চালিয়ে যাচ্ছে প্রশাসনের পাঁচটি টিম। এদিকে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের মোবাইল টিম বিভিন্ন বাজারে অভিযান অব্যাহত রেখেছে।

কক্সবাজার-চট্টগ্রাম ও কক্সবাজার-টেকনাফ মহাসড়কসহ বিভিন্ন রুটে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ রাখতে ৮টি পয়েন্টে তৎপরতা চালিয়ে যাচ্ছে ট্রাফিক পুলিশ। অপরদিকে জেলার ৮ উপজেলায় কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে রয়েছে স্থানীয় প্রশাসন ও পুলিশ বিভাগ। তাদেরকে সহায়তা করছে সেনাবাহিনী ও বিজিবি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি