ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

লকডাউনেও স্বাভাবিক মোংলা বন্দরে পণ্য ওঠানামা

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০২, ২৩ জুলাই ২০২১

ভোর ৬টা থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের মধ্যেও স্বাভাবিক রয়েছে মোংলা সমুদ্র বন্দরে বিদেশী বাণিজ্যিক জাহাজের আগমণ ও নির্গমণ। আজ শুক্রবার সকাল থেকে বন্দরের পশুর চ্যানেল ও জেটিতে অবস্থানরত বিভিন্ন পণ্যবাহী জাহাজের মালামাল ওঠানামা ও পরিবহণের কাজ চলছে। 

বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন। তিনি বলেন, শুক্রবার বন্দরে বিভিন্ন পণ্য নিয়ে ১২ জাহাজ অবস্থান করছে। সেগুলোর প্রত্যেকটিতে কাজ চলছে। করোনা মহামারীর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে এ কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বন্দরের হারবার বিভাগ।

তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোলা রাখা হয়েছে বন্দরের শিল্প এলাকার কিছু কিছু কল-কারখানা। ভোর ও সকালে মামার ঘাট দিয়ে খেয়া পার হয়ে সে সকল কারখানায় যেতে দেখা গেছে শ্রমিক-কর্মচারীদেরকে। মোংলা-খুলনা মহাসড়কে বাস চলাচল করতে দেখা না গেলেও চলছে অটো, মাহেন্দ্র, টমটম ও ভ্যান গাড়ী। নদী পারাপারও স্বাভাবিক রয়েছে।

এদিকে ভোরে পৌর শহর ফাঁকা দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে নির্দেশনা না মেনে কিছু কিছু দোকান খুলতে দেখা গেছে। শহরে লোকজন ও যান চলাচল করছে অন্যান্য দিনের মতই। তবে মাস্ক নেই অধিকাংশের মুখে।

কঠোর লকডাউন প্রতিপালনে সকালে শহরে টহল শুরু করেছে নৌবাহিনী, রয়েছে কোস্ট গার্ড, পুলিশও। বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, যে বা যারা লকডাউনের বিধি নিষেধ অমান্য করবেন, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি