ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নওগাঁয় শেখ কামালের জন্মদিনে নানা কর্মসূচি পালিত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৩, ৫ আগস্ট ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বৃক্ষ রোপণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৫ আগস্ট) বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. একে এম ফজলে রাব্বী বকু, অতিরিক্ত পুলিশ সুপার একেএম আল মামুন চিশতী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল রশিদ, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খানসহ প্রমুখ। 

এদিকে ধামইরহাটে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জল নক্ষত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর উপর আলোচনা করা হয়। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. দেলদার হোসেন ও সরকারি এম এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম।

এছাড়া ধামইরহাট উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ধামইরহাট উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসব আলোচনা সভায় বক্তারা বলেন, শেখ কামাল বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন। তার আধুনিক চিন্তা-চেতনার ধারণা তখন দেশের ক্রীড়াঙ্গনে নতুন মাত্রা যোগ করে। ক্রীড়াঙ্গন ছাড়াও সংস্কৃতি অঙ্গনে তার দৃপ্ত পদচারণা ছিল। নাটক করতেন, সেতার বাজাতেন। স্পন্দন শিল্পী গোষ্ঠী সৃষ্টি করেছিলেন। প্রাণচাঞ্চল্যে ভরপুর এক তরুণ ছিলেন। 

পরে জেলার বিভিন্ন স্থানে বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি