ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার, আনন্দ মিছিল

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:১২, ৮ সেপ্টেম্বর ২০২১

অস্ত্রসহ ঢাকার গোয়েন্দা পুলিশের আটকের ঘটনায় শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসাইনকে (৩৭)  দল থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ। গত ১ সেপ্টেম্বর ঢাকার দারুস সালাম এলাকা থেকে ৮টি বিদেশি পিস্তল, ১৬টি ম্যাগজিন, ৮টি গুলি ও একটি প্রাইভেটকারসহ চার সহযোগীসহ আকুলকে আটক করা হয় বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

ছাত্রলীগ থেকে আকুলের বহিষ্কারের খবরে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকালে বেনাপোল বাজারে এক বিশাল আনন্দ মিছিল বের করে শার্শা উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারের নেতৃত্বে এ মিছিল বের করা হয়। 

মিছিল শেষে সমাবেশ করে ছাত্রলীগ। সমাবেশে কোন অস্ত্র ব্যবসায়ীর স্থান শার্শার মাটিতে হবে না বলে জানানো হয়। সেই সাথে শার্শা উপজেলার কথিত ছাত্রলীগ নেতা আকুল হোসাইন অস্ত্রসহ ঢাকায় ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়ার ঘটনায় ছাত্রলীগ থেকে তাকে বহিষ্কার করে শার্শা উপজেলা ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ধন্যবাদ জানান তারা।

এদিকে গত শনিবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় মো: আকুল হোসাইনকে বহিস্কার করা হয়েছে। 

এর আগে ছাত্রলীগ যশোর জেলা শাখা মো: আকুল হোসাইনকে স্বপদ থেকে অব্যাহতি দিয়ে স্থায়ী বহিস্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর সুপারিশ করে।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি