ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২২ ১৪২৮

ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৭, ১৭ সেপ্টেম্বর ২০২১

আটককৃত রোহিঙ্গারা

আটককৃত রোহিঙ্গারা

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে যাওয়ার সময় ১০ শিশুসহ ১৮ জন রোহিঙ্গাকে চেয়ারম্যানঘাট এলাকা থেকে আটক করেছে স্থানীয় লোকজন। পরে তাদের পুলিশে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে চেয়ারম্যানঘাটের চতলারঘাটের জঙ্গল থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের রোহিঙ্গা পুনর্বাসন কর্তৃপক্ষের মাধ্যমে ভাসানচরে ফেরত পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন চেয়ারম্যানঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জাহের।

আটককৃতরা হচ্ছেন- ইদ্রিস (৩৮), শুকতারা (২৮), মিজানুর রহমান (১২), তাসলিমা (৯), নূর হাসান (১৭), নুরুল আমিন (৩৫), রাশিদা বেগম (৩০), রোজিনা আক্তার (১২), মুনতাহা (৭), শাখায়েত (৫), শাহীন ফাতেমা (৪), ফাহাদ (৩), সৈয়দ আহম্মদ (৩৫), খতিজা (২৫), মিনারা (৬), নূর আংকিছ (৫), মো হুমায়ের (৩) ও ইয়াছিন (২৫)।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, দালাল চক্রের মাধ্যমে বৃহস্পতিবার রাতে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে ১০ শিশু ও ৮ জন প্রাপ্তবয়স্ক রোহিঙ্গা নারী-পুরুষ নৌকাযোগে পালানোর চেষ্টা করে। রাত ২টার দিকে তাদের বহনকারী নৌকাটি চেয়ারম্যানঘাটের পাশের চতলাঘাটের একটি জঙ্গলে নামিয়ে দিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে তাদের আটক করে পুলিশ ফাঁড়িতে জানালে পুলিশ তাদেরকে ফাঁড়িতে নিয়ে আসে।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি