ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তুরাগে ট্রলারডুবি: রবিবারও চলবে উদ্ধার অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০, ৯ অক্টোবর ২০২১

রাজধানীর আমিনবাজার এলাকায় তুরাগ নদে কার্গোর ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে আজকের অভিযান শেষ করেছে ফায়ার সার্ভিস। আগামীকাল রবিবার সকালে আবারও শুরু হবে উদ্ধার অভিযান।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকাল থেকে চলা উদ্ধার অভিযানে মোট পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তাদের মধ্যে তিনজন ছেলে শিশু, একজন মেয়ে শিশু ও একজন নারী রয়েছে।

এর আগে ভোরে তুরাগ নদে কার্গোর ধাক্কায় ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে সাতজন নিখোঁজ হয়।

ফায়ার সার্ভিস বলছে, আমিনবাজার কয়লারঘাট তুরাগ নদীতে ট্রলারডুবিতে সাতজন নিখোঁজ হয়েছে। কন্ট্রোলরুমে সকাল ৮.৫০ মিনিটে সংবাদ পাওয়ার পর উদ্ধার কাজে অংশ নেয় ‘ডুবুরি ইউনিট’। এখন পর্যন্ত পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কিন্তু সন্ধ্যা ছয়টায় আজকের মতো ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিটের কার্যক্রম সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমণি শর্মার নেতৃত্ব আগামীকাল (রবিবার) সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট পুনরায় উদ্ধার কার্যক্রম চালাবে।

এদিকে ডুবে যাওয়া নৌযানটি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ১১০ ফুট গভীর থেকে ধরলা-৪ ক্রেন বোট দিয়ে বেলা তিনটার দিকে তোলে। এ ঘটনায় বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ফজলুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নৌপুলিশের পক্ষ থেকে হত্যা মামলা করা হবে বলে জানিয়েছেন নৌপুলিশের জ্যেষ্ঠ পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম। তিনি বলেন, প্রাথমিকভাবে কার্গোটি চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে দ্রুত চিহ্নিত করা সম্ভব হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি