ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

রাজশাহীতেও সংঘর্ষ, আহত ৫

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৮, ১৪ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:৫০, ১৪ অক্টোবর ২০২১

কুমিল্লার ঘটনার জেরে সংঘর্ষে ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জেও। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার পর পুলিশের সঙ্গে মুসল্লিদের এ সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। যাদের মধ্যে একজন এসআইসহ পাঁচ পুলিশ সদস্যও রয়েছেন। স্থানীয়ভাবে আহতদের চিকিৎসা দেয়া হয় বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বিকেল সোয়া ৩টার দিকে ভবানীগঞ্জ নিউ মার্কেট এলাকায় কুমিল্লার ঘটনার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে রিপন কুমার সরকার (৩৮) নামের এক ব্যক্তি বিরূপ মন্তব্য করে। এতে স্থানীয় দোকানের কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে তাকে ধরে পিটুনি দেয়। এ সময় নিউ মার্কেটের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে একটি রুমে নিয়ে আটকে রাখে। 

উল্লেখ্য, আহত রিপন কুমারের বাড়ি বাগমারা উপজেলার বড়বিহানলী এলাকায়।

পরে বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার মুসল্লিরা এসে নিউ মার্কেট এলাকায় জড়ো হয় এবং রিপনকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ গিয়ে রিপনকে নিজেদের হেফাজতে নেয়। তাকে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে মুসল্লিরা। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। 

প্রায় ২০ মিনিট ধরে চলা এই সংঘর্ষে মুসল্লিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। জবাবে পুলিশ টিয়ারশেল ছুঁড়ে মুসল্লিদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ইটের আঘাতে একজন এসআইসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন। তবে মুসল্লিদের কেউ আহত হয়েছে কি না তা জানা যায় নি।

এদিকে, পাঁচজন পুলিশ আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও সংঘর্ষের বিষয়ে নিয়ে কোনও কথা বলতে রাজি হননি বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, স্থানীয় দু’জনের মধ্যে কথা কাটাখাটির জের ধরে এ ঘটনা ঘটে। রিপনকে নিয়ে যাওয়ার সময় লোকজন কিছু ঢিল ছুড়ে। এতে পাঁচজন পুলিশ সামন্য আহত হন। বড় কোনো ঘটনা ঘটেনি, পরিস্থিতি শান্ত রয়েছে। 

তিনি আরও বলেন, ঘটনার পর রাজশাহী থেকে ভবানীগঞ্জে অতিরিক্ত পুলিশ ফোর্স পাঠানো হয়। নিরাপত্তা বাড়ানো হয়েছে পূজামণ্ডপগুলোতেও। জেলা প্রশাসক আব্দুল জলিল ও পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি