ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চৌমুহনী মন্দিরে হামলার ঘটনায় গ্রেফতার আরও ১  

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৭, ২২ অক্টোবর ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় মাসুম (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ ঘটনায় এ পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার দিবাগত রাতে চৌমুহনীতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মাসুম হাজীপুর ইউনিয়নের পূর্ব হাজীপুর গ্রামের আব্দুল হকের ছেলে।

র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্প সূত্রে জানা গেছে, একটি অপশক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর ও উসকানিমূলক তথ্য প্রচার করে ধর্মপ্রাণ জনসাধারণের মধ্যে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা চালায়। জনসাধারণের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে গত ১৫ অক্টোবর শুক্রবার চৌমুহনীতে মিছিল বের করে বিভিন্ন মন্দিরে হামলা করে এবং ব্যপক ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। পরে হামলার দিনের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে মাসুমকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, গ্রেপ্তারকৃত মাসুম প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি