ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত হাজার ছাড়াল

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১১, ৭ জুন ২০২০

নোয়াখালীতে নতুন করে আরও ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ১ হাজারে একজনে দাঁড়িয়েছে। গত একদিনে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা প্রাণহানির সংখ্যা ২৮ জনে পৌঁছেছে। 

আজ রোববার সকাল ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

তিনি জানান, ‘গত ৪ ও ৫ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। শনিবার (৬ জুন) রাতে তাদের রিপোর্ট পজিটিভ আসে।’

আক্রান্তদের মধ্যে ৩৮ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৭৬৮ জন নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ১৬৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

তিনি আরও জানান, শনাক্ত হওয়ার আগে প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে। 

নোয়াখালীতে করোনা আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জে ৪৫৫ জন, সদরে ২৩৬, চাটখিলে ৭১, সোনাইমুড়ীতে ৫৫, কবিরহাটে ৭৫, কোম্পানীগঞ্জে ৯, সেনবাগে ৬৬, হাতিয়ায় ৬ ও সুবর্ণচরে ২৮ জন রয়েছেন।

এদিকে, দ্রুত সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নোয়াখালীকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর পরিপ্রক্ষিতে আগামী বৃহস্পতিবার থেকে নোয়াখালীতে পুনরায় লকডাউন ঘোষণা করা হবে।    

এআই//এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি