ঢাকা, বুধবার   ২৯ জুন ২০২২

আইজিপির সিল-স্বাক্ষর জাল করে প্রতারণা, গ্রেফতার ১

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৩, ২৮ অক্টোবর ২০২১

গ্রেফতারকৃত স্বপন সিংহ (৪৫)

গ্রেফতারকৃত স্বপন সিংহ (৪৫)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক পরিচয় দিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদের সিল-স্বাক্ষর নকল করে কনস্টেবল নিয়োগের সুপারিশ করার অপরাধে স্বপন সিংহ (৪৫) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। 

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোরে বরিশাল শহর থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের একটি দল।

এদিন বিকালে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে পুলিশ সুপার কেএম আরিফুল হক এসব তথ্য জানিয়েছেন। এসময়, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ওসি রেজাউল করিমসহ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃত স্বপন সিংহ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার গাবুয়া গ্রামের বিরেন্দ্রনাথ সিংহের ছেলে। জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার বিকেলে স্বপন সিংহকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, ফকিরহাট উপজেলার সিংগাতী এলাকার প্রান্ত শীল বাপ্পিকে কনস্টেবল পদে নিয়োগ দেয়ার জন্য দশ লাখ টাকা চুক্তি করে প্রতারক স্বপন সিংহসহ চারজন। চাকুরী প্রদানের জন্য প্রতারক চক্রটি নিজেদের পুলিশ মহাপরিদর্শকের ঘনিষ্ঠ লোক বলে পরিচয় দেয়।
 
পুলিশ সুপার আরও বলেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক কখনও কনস্টেবল পদে নিয়োগের জন্য সুপারিশ করেন না। কনস্টেবল নিয়োগ হবে যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী। কোনো সুপারিশে চাকুরীর সুযোগ নেই। 

এসময়, কেউ কারও মিষ্টি কথায় টাকা দিয়ে প্রতারিত না হওয়ার জন্য সকলকে সর্তক থাকারও আহ্বান জানান পুলিশ সুপার।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি