ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বেনাপোলে ভারত ফেরত যাত্রীরা বিপাকে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ৫ নভেম্বর ২০২১

ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাস ও ট্রাক মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারণে শুক্রবার সকাল হতে বেনাপোল থেকে পণ্য পরিবহনসহ দূরপাল্লার সব ধরণের পরিবহন বন্ধ রয়েছে। এ কারণে বিপাকে পড়েছে ভারত ফেরত পাসপোর্টধারী যাত্রীরা। তবে যাত্রীরা বিকল্প পথে গন্তব্যস্থলে যাচ্ছেন বলে জানা গেছে।

যশোর জেলা বাস মালিক সমিতির সম্পাদক বাবলুর রহমান জানান, হঠাৎ করে ডিজেলের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রেীয় বাস ও ট্রাক মালিক সমিতির সদস্যরা আলোচনা করে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন। আমরাও তাদের সঙ্গে একাত্ততা ঘোষণা করে ধর্মঘট পালনের জন্য সকলকে জানিয়েছি। সে অনুযায়ী শুক্রবার সকাল থেকে দক্ষিণবঙ্গ থেকে কোন পরিবহন ছেড়ে যায়নি। 

এসময় তিনি আরও বলেন, ডিজেলের মূল্য পুর্নবিবেচনা ও বাস ভাড়া না বাড়ানো পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে। 

ভারত ফেরত পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশে ফিরে আসার পর কোন পরিবহন না চলার কারণে অতিরিক্ত টাকা খরচ করে ট্যাক্সি ভাড়া করে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছে। অনেকে আবার ভারতে চিকিৎসা করে আসার পর কাছে টাকা না থাকায় পরিবহন কাউন্টারেই অবস্থান করছেন। 

ভারত থেকে ফিরে আসা গোপালগঞ্জের জয়ন্তি তালুকদার, সুরেশ তাদুকদার বলেন, আমরা ভারতে গিয়েছিলাম চিকিৎসা করতে। বাংলাদেশে ফিরে আসার পর বুঝতে পারলাম ধর্মঘট চলছে। এখন কিভাবে বাড়ি যাবে বুঝতে পারছি না। টাকাও বেশী নেই যে ট্যাক্সি রিজার্ভ করে যাবো। এজন্য কাউন্টার বসে আছি। 

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর বহমান জানান, এখন যাত্রী অনেক কম। বাংলাদেশে ধর্মঘট হলেও সকাল থেকে ভারত থেকে ফিরছে যাত্রীরা। তবে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে কতো জন যাত্রী দেশে ফিরেছেন তা সন্ধ্যায় বলা সম্ভব হবে। বাস ধর্মঘটের কারণে ফিরে আসা যাত্রীদের কেউ কেউ বিকল্প পথে গন্তব্যে যাচ্ছে আবার কেউ কেউ কাউন্টারে অবস্থান করছেন বলে জানতে পেরেছি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি