ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সৈকতে বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট শুরু

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫১, ৫ নভেম্বর ২০২১

কক্সবাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের (বিএসএ) উদ্যোগে শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট -২০২১’। 

পর্যটন নগরি কক্সবাজারের কলাতলির সার্ফিং পয়েন্টে আয়োজিত টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সভাপতি (সাবেক মন্ত্রী) কাজী ফিরোজ রশীদ, এমপি। ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান ও  কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান।

অনুষ্ঠানে প্রধান অতিথি উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, সার্ফিং হচ্ছে পর্যটন বান্ধব নান্দনিক একটি খেলা। এই খেলাটির প্রসার ঘটলে বাংলাদেশ পর্যটন শিল্প সম্প্রসারিত হবে এবং বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকতের পরিচিতি বিশ্ব্ব্যব্যাপী ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠানের সভাপতি কাজী ফিরোজ রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্ফিং ফেডারেশনকে যে জায়গাটি দান করেছেন, সেই জায়গায় আজ প্রথমবারের সার্ফিং অনুষ্ঠিত হতে যাচ্ছে, তাও আবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকে। তাই আজকের দিনটি সার্ফিং ফেডারেশনের জন্য একটি ঐতিহাসিক দিন। যতদিন দেশে সার্ফিং বেঁচে থাকবে ততদিন এই দিনটিও স্মরণীয় হয়ে থাকবে। 

এবারের আসরে দেশের ১০৭ জন সার্ফার অংশ নিচ্ছে। সিনিয়র, মহিলা ও জুনিয়র এই তিন বিভাগের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্হান পাওয়া সার্ফারদের ট্রফি ও পদক ছাড়াও দেয়া হবে অর্থ পুরস্কার। 

উল্লেখ্য প্রথমবারের মত সার্ফিং ফেডারেশনের প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছে জাজিংয়ে প্রশিক্ষন প্রাপ্ত চার সিনিয়র সার্ফার মো. সাইফুল্লাহ সিফাত, রমজান মিয়া, রাশেদ আলম ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইতোমধ্যে অনুষ্ঠিত ৫টি জাতীয় টুর্নামেন্টের বিচারকের দায়িত্ব পালন করেছেন সুদুর যুক্তরাস্ট্র থেকে আগত সার্ফিং দ্যা নেশনের (এসটিএন) প্রতিনিধি দলের সদস্যরা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি