ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৪ ১৪২৮

নোয়াখালীতে ডেঙ্গু হত্যা মামলায় মৃত্যুদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৯, ১০ নভেম্বর ২০২১

নোয়াখালীর চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারে মাছ ব্যবসায়ী পূর্ণ চন্দ্র দাস প্রকাশ ডেঙ্গুকে গলাকেটে ও কুপিয়ে হত্যার ঘটনায় বিধান চন্দ্র দাস (নও মুসলিম সাইফুল ইসলাম) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্ত বিধান চন্দ্র দাস ওরফে সাইফুল ইসলাম মধ্য দশঘরিয়া দাস বাড়ির নেপাল চন্দ্র দাসের ছেলে। নিহত পূর্ণ চন্দ্র দাস ও বিধান চন্দ্র দাস সম্পর্কে চাচা-ভাতিজা।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ১০ জানুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে দশঘরিয়া বাজারে মাছ বিক্রি করছিলেন পূর্ণ চন্দ্র দাস। এ সময় হঠাৎ করে পেছন থেকে এসে একটি ছোরা দিয়ে পূর্ণ দাসের গলা কেটে দেন বিধান চন্দ্র দাস। এরপর সে তাঁর বুকে ও পিঠে আরও দু’টি কোপ দেয়। এসময় বাজারে উপস্থিত লোকজন বিধানকে আটক করে পুলিশে সোপর্দ করে। 

অন্যদিকে, আহত পূর্ণ চন্দ্র দাসকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি চন্দ্র দাস বাদি হয়ে চাটখিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিধানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করলে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় সে। এ ঘটনায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবি পি পি গুলজার আহমেদ জুয়েল জানান, বুধবার আসামি বিধানের উপস্থিতিতে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক হত্যার ঘটনায় তাকে মৃত্যুদণ্ড প্রদান করেন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি