ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৫, ১৪ নভেম্বর ২০২১

কক্সবাজারে টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা কারবারি নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে এক লাখ পিস ইয়াবা ও একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে বিজিবির দুই সদস্য।

রোববার (১৪ নভেম্বর) ভোররাতে টেকনাফ উপজেলার মিনাবাজার ও নয়াবাজার সংলগ্ন নাফ নদীর ৭নং স্লুইসগেট এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

এক বিজ্ঞপ্তির মাধ্যমে টেকনাফ ২নং বিজিবি জানায়, উক্ত ব্যাটালিয়নের আওতাধীন ঝিমংখালী বিওপির বিশেষ টহল দল মাদকের চালান পাচারের সংবাদ পেয়ে মিনাবাজার ও নয়াবাজার সংলগ্ন পয়েন্টে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৪-৫ জন লোক মৎস্যঘের বেয়ে সামনের দিকে অগ্রসর হতে থাকে। তখন বিজিবি জওয়ানেরা তাদের দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করে সামনে অগ্রসর হলেই দুবৃর্ত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। 

এতে বিজিবির নায়েক সাজদার রহমান (৩৭) এবং ল্যান্স নায়েক মোস্তফা আলী (৩২) আহত হয়। তখন বিজিবি জওয়ানেরা আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এতে সশস্ত্র মাদক কারবারী গ্রুপের সদস্যরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অজ্ঞাত এক মাদক কারবারীকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল তল্লাশী করে ১ লাখ পিস ইয়াবা, ১টি দেশীয় লম্বা অস্ত্র ও ১টি খালি খোসা পাওয়া যায়, জানান তিনি।

তবে স্থানীয় সূত্রে নিহত মিনা বাজারের আবু ছিদ্দিকের পুত্র মোঃ মামুন (২৩) বলে জানা গেছে। 

এদিকে, গুলিবিদ্ধ মাদক কারবারীকে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মাদক কারবারী মারা যায়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

পরে দুপুরে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন সদরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম,পিএসসি) জানান, ‘চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে মাদক কারবারী। তার মৃতদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি