ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুমিল্লায় নিরাপদ অভিবাসন সচেতনতায় হাট-বাজারে প্রচারণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ২৪ নভেম্বর ২০২১

চাকরি নিয়ে বিদেশগনেচ্ছু, বিদেশগামী এবং বিদেশ ফেরত কর্মীসহ জনসাধারণের মধ্যে নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস বুধবার (২৪ নভেম্বর) জেলার বিভিন্ন হাট-বাজারে প্রচারণা অভিযান পরিচালনা করে। 

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ-এর নেতৃত্বে একটি টিম সকাল ৮টা থেকে দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজার, তিতাস উপজেলার কড়িকান্দি, গাজীপুর ও বাতাকান্দি বাজার এবং মেঘনা উপজেলার মুগারচর, মানিকারচর ও লুটেরচর বাজারে উপস্থিত জনসাধারণের মাঝে মাইকিং-এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে এবং নিরাপদ অভিবাসন সম্পর্কিত বিভিন্ন ধরনের লিফলেট, হ্যান্ডবিল, পোষ্টার ও মাস্ক বিতরণ করে। 

বৈদেশিক কর্মসংস্থানে স্বচ্ছতা, জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে এবং প্রান্তিক পর্যায়ে জনগণের মাঝে নিরাপদ অভিবাসনের তথ্য পৌঁছে দিতে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে হাট-বাজার প্রচারণা অব্যাহত রেখেছে। 

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বলেন, সঠিক তথ্য না জানার কারণে গ্রাম অঞ্চল থেকে যত মানুষ বিদেশে কর্মসংস্থান লাভ করে তাদের অনেকেরই অন্যের দ্বারা প্রতারিত হবার ঝুঁকি থেকে যায়। তাই সঠিক তথ্য সঠিক সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করে। তিনি অভিবাসী কর্মী এবং তাদের পরিবারের অধিকার সুরক্ষা ও কল্যাণ নিশ্চিতকরণে সরকারের নানামূখী উদ্যোগের কথা বলেন। তিনি বিদেশ যাওয়ার পূর্বে সবার প্রশিক্ষণ গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি