ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

কক্সবাজারে রাস্তায় রাত কাটাচ্ছেন হাজারো পর্যটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩১, ১৯ ডিসেম্বর ২০২১

সরকারি তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে পর্যটন নগরী কক্সবাজারে। সুযোগ বুঝে পর্যটকদের কাছ থেকে গলাকাটা দাম হাঁকছেন অসাধু ব্যবসায়ীরা। এদিকে হোটেলে ঠাঁই না হওয়ায় পর্যটকদের অনেকই রাত্রিযাপন করেছেন সৈকতে খোলা আকাশের নিচে। এই পরিস্থিতির সুযোগ নিচ্ছেন কিছু দালাল আর অসাধু ব্যবসায়ীরা।  

সবচাইতে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে পরিবারসহ ভ্রমণ করতে আসা লোকজনদের। থাকার ব্যবস্থা না হওয়ায় পর্যটকদের অনেককে অবস্থান নিতে হয়েছে কক্সবাজার শহরের আশপাশের বিভিন্ন এলাকা ও উপজেলা সদরের বেশকিছু এলাকাতেও।

এই ভোগান্তির কারণে অনেকেই ভ্রমণসূচি সংক্ষিপ্ত করে ফিরে যাচ্ছেন কক্সবাজার থেকে।

ট্যুরিস্ট পুলিশসহ পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, টানা ৩ দিনের ছুটিকে কেন্দ্র করে কক্সবাজারে এখন অবস্থান করছে অন্তত তিন লাখ পর্যটক। একসঙ্গে বিপুলসংখ্যক পর্যটক সমাগম ঘটায় এক শ্রেণির দালাল চক্র আগে থেকে নিজেদের নামে হোটেল রুম বুকিং করে কৃত্রিম সংকটের সৃষ্টি করেছে। 

এদিকে কক্সবাজার শহরের অলিগলি ও হোটেল মোটেল জোনে চলছে পার্কিংয়ের নামে চাঁদাবাজি। শুধু মালামাল ওঠানো-নামানোর ক্ষেত্রে টোল আদায়ের জন্য বাসস্ট্যান্ড সংলগ্ন যানবাহন ও কুলি স্ট্যান্ড ইজারা নেওয়া হলেও এভাবেই পার্কিংয়ের নামে চাঁদাবাজি করা হচ্ছে।

এক সঙ্গে অসংখ্য পর্যটক সমাগম ঘটায় সীমিত জনবল দিয়ে পর্যাপ্ত সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে বলে জানান ট্যুরিস্ট পুলিশের সংশ্লিষ্টরা।

এমএম/এসবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি