ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

ঠাকুরগাঁওয়ে অসহনীয় শীত, দেখা নেই সূর্যের! 

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ২০:২০, ৩ জানুয়ারি ২০২২

দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ায় প্রতিদিন বাঁড়ছে শীত। সেই সঙ্গে ঘন কুয়াশা। রাতভর টিপটিপ বৃষ্টির ন্যায় ঝরছে কুয়াশা। ভোর থেকে দিনের অর্ধেকটা সময় পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকছে জেলার পথঘাট।

সোমবার প্রায় সারাদিন দেখা মিলেনি সূর্যের। দিনের বেলাতেও অনেক যানবাহন চলাচল করছে হেডলাইট জালিয়ে। হাড় কাঁপানো শীতের কারণে জবুথবু হয়ে পড়েছে মানুষজন। এতে বেশি দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল মানুষেরাই। এই অবস্থায় গ্রামের অসহায় দরিদ্র পরিবারের লোকজন আগুন জালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। অনেকে শীত থেকে রেহাই পেতে সাশ্রয়ী দামে শীত বস্ত্র গরম কাপড় কেনার জন্য হাটে মাঠে ঘাটে ফুটপাতের দোকানগুলোতে ছুটছেন। সুযোগ পেয়ে তারাও দ্বিগুণ দামে হাঁকছেন। তীব্র শীতে বেশি বিপাকে পড়েছেন জেলার খেটে খাওয়া মানুষেরা।
 
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শীতার্তদের সহায়তায় সরকারিভাবে ইতোমধ্যে ২৬ হাজার ৩শ’ কম্বল পাওয়া গেছে। এছাড়াও ৮ লাখ টাকা এসেছে চাহিদা অনুযায়ী শীতবস্ত্র ও কম্বল কেনার জন্যে।

জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, এবার জেলায় শীতের প্রকোপটা একটু বেশি। সরকারিভাবে এখন পর্যন্ত যে বরাদ্দ পাওয়া গেছে তা যথেষ্ট নয়। তাই জেলার শীতার্ত মানুষের শীত নিবারণের জন্য আরও ২৫ লাখ টাকা ও আরো এক লাখ কম্বল চেয়ে পাঠানো হয়েছে। চাহিদা অনুযায়ি বরাদ্দ পাওয়া গেলে হয়তো শীতার্তদের কিছুটা সহায়তা করা সম্ভব হবে। এছাড়াও তিনি বিত্তবানদের শীতার্তদের পাশে গিয়ে দাঁড়াবার আহ্বান জানিয়েছেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি