ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাত পোহালে ভোলার ১২ ইউপিতে ভোট

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫২, ৪ জানুয়ারি ২০২২

রাত পোহালেই ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হবে। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন অফিস। ভোটের পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

১২ ইউপিতে মধ্যে আলীনগর, শিবপুর ও ভেদুরিয়ার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ। বাকীগুলোতে ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভোটে লড়াইয়ে আছেন সাধারণ সদস্য ৫শ’ ৬৩ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১শ’ ৫৭ জন প্রার্থী। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১২ ইউনিয়নে ১৪০টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হবে ভোটগ্রহণ, শেষ হবে বিকাল ৪টায়। নির্বাচনী দায়িত্ব পালনে রয়েছেন ৭ জন রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার জন ১৩৯ ও পোলিং অফিসার ৮২১ জন।  

আরও জানা যায়, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। ১২ ইউপিতে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬০ জন, কোস্টগার্ড ৮০ জন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ৬০ জনের অধিক, পুলিশ ১২শ’ ও আনসার ভিডিপির ২ হাজার ৩৬৩ জন সদস্যের পাশাপাশি ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

উপজেলার ১২ ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লাখ ৪০ হাজার ৫৭০ জন। 

এদিকে, রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া অন্যান্য ইউনিয়নের কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি