ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৬, ২৩ জানুয়ারি ২০২২

টিকা নেয়ার জন্য লাইনে দাঁড়িয়েছেন বহু মানুষ

টিকা নেয়ার জন্য লাইনে দাঁড়িয়েছেন বহু মানুষ

বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ৪০ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাঁড়িয়েছে ৫০ শতাংশ। এটাই তৃতীয় ধাপে বাগেরহাটে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। 

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন মোঃ হাবিবুর রহমান।

এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ১২৫ জনে। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৬ হাজার ৯৩৫ জন। নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১৯০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৪ জন।

গেল ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ জনের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৬ জন, কচুয়ায় ১ জন, ফকিরহাটে ৫ জন, মোংলায় ১ জন এবং শরণখোলা উপজেলার ৭ জন রয়েছেন।

এর আগে ২১ জানুয়ারি বাগেরহাটে ২০ জনের নমুনা পরীক্ষায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ জন, ২০ জানুয়ারি ৩৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের সংখ্যা ছিল ৮ জন, ১৯ জানুয়ারি ৩৭ জনের মধ্যে আক্রান্তের হয়েছিলেন ৪ জন এবং গত ১৮ জানুয়ারি ২৭ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছিলেন ৩ জন। 

এই হিসেবে বাগেরহাটে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। 

মাস্ক না পড়া, স্বাস্থ্যবিধি উপেক্ষিত, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনতার অভাবে বাগেরহাটে আক্রান্ত ও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন মোঃ হাবিবুর রহমান।

তিনি বলেন, মাস্ক পড়তে অনীহা, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনার অভাবে বাগেরহাটে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ফলে সচেতনতা বৃদ্ধি ও টিকা গ্রহণের প্রতি সকলকে আরও বেশি আন্তরিক হতে হবে আহ্বান জানান তিনি।

এ পর্যন্ত বাগেরহাটে ১১ লাখ ২ হাজার ২৬৯ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন। ২য় ডোজ নিয়েছেন ৭ লাখ ৩ হাজার ৬২৪ জন। আর বুস্টার ডোজ নিয়েছেন ২০ হাজার ৯০৫ জন।

শিক্ষার্থীদের টিকা দানেও এগিয়ে রয়েছে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ। রোববার পর্যন্ত বাগেরহাটে ১ লাখ ৫৩ হাজার ৩৬১ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ এবং ৪৬ হাজার ৪৩৭ জন শিক্ষার্থীকে ২য় ডোজ দেওয়া হয়েছে, জানিয়েছেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি