ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

কক্সবাজারে রাখাইন ক্রীড়া উৎসব শুরু হচ্ছে রোববার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৩, ৫ ফেব্রুয়ারি ২০২২

কক্সবাজারে শুরু হচ্ছে রাখাইন ক্রীড়া উৎসব। আগামী ৬ ফেব্রুয়ারী কক্সবাজার শহরের বাহারছড়া গোল চত্বরস্থ মুক্তিযোদ্ধা মাঠে এ আসর শুরু হওয়ার কথা জানিয়েছেন আয়োজকরা।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাখাইন ক্রীড়া সংস্থা কক্সবাজারের উদ্যোগে অনুষ্ঠিতব্য ১৫দিন ব্যাপী এই উৎসবের আয়োজনে থাকবে ক্রিকেট, ফুটবল, ফানুস উত্তোলন, জলকেলি, রাখাইনদের নিজস্ব খেলাধুলা, রাখাইন নৃত্য ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ক্রিকেট ও ফুটবল প্রতিযোগিতায় প্রায় ১১টি দল অংশ নিচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, কক্সবাজার রাখাইন ক্রীড়া সংঘের সভাপতি মং ছেন রাখাইন, চেয়ারম্যান এমএ আজিজ রাসেল, নুরুল কবির পাশা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও ওয়ালটন গ্রুপের সিনিয়ির অপারেটিভ ডিরেক্টর এফ.এম ইকবাল বিন আনোয়ার ডন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রাখাইন বাংলাদেশে বসবাসরত একটি আদিবাসি জনগোষ্ঠী। রাখাইন সম্প্রদায়ের রয়েছে হাজার বছরের পুরোনো সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য। কিন্তু এই জনগোষ্ঠীর অনেকেই শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া চর্চায় পিছিলেয় রয়েছে। তাই এই আয়োজন।

এসি
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি