ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

সুবর্ণচরে আগুনে পুড়ে ছাই ২১ দোকান

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৮, ৫ ফেব্রুয়ারি ২০২২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের থানারহাট মোস্তান নগর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই বাজারের ২১টি দোকানের মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে চর বৈশাখি গ্রামের মোস্তান নগর বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যায় বাজারের পশ্চিম পাশের তেল, গ্যাস ও ওষুধ দোকান নাছির ট্রেডার্সে একটি গ্যাসের সিলিন্ডারের বিষ্ফোরণ হয়। সিলিন্ডার বিষ্ফোরণ থেকে মুহুর্তের মধ্যে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

ওই দোকান থেকে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে পড়শী ইলেকট্রনিক্স, মাঈন উদ্দিন স্টোর, ভাই ভাই সাইকেল মার্ট, স্থানীয় মেম্বারের একটি কার্যালয়, সিরাজ টেলিকম, লিজা টেলিকম, জসিম ক্রোকারিজ, একটি গুদাম, জসিম ফার্ণিচার, সাকিব কসমেটিক এন্ড গার্মেন্টস, রাফসান বস্ত্র বিতান, আয়েশা বস্ত্র বিতান, মামুন টেলিকম, রবি বস্ত্র বিতান, মাহি বস্ত্র বিতান, শাহেদ টেইলার্স, সোহান টেলিকম’সহ ২১টি দোকান পুড়ে যায়। আগুনের লেলিহান দেখে স্থানীয় লোকজন এগিয়ে এসে নিয়ন্ত্রণের চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে সুবর্ণচর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ভাই ভাই থাই এর পরিচালক আবদুল মালেক বলেন, গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণের ফলে আগুন দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে ক্ষতিগ্রস্থ দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের তালিকা করে সরকারি সহযোগিতার দাবি জানান তিনি।

সুবর্ণচর ফায়ার সার্ভিসের দল প্রধান (টিম লিডার) মো. দেলোয়ার হোসেন বলেন, খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কয়েকটি দোকান থেকে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে ও পরে গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণে আগুন ভায়বহতায় রূপ নেই।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি