ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কুড়িগ্রামে মানবিক সহায়তা পেল ৩৮০ জন

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫০, ১৭ ফেব্রুয়ারি ২০২২

কুড়িগ্রামের দুটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ী ও প্রতিবন্ধী ৩৮০ জন ব্যক্তিকে বন্যা পরবর্তী মানবিক সহায়তা হিসেবে ৩৮ লক্ষ টাকা ও হাইজিন কিটস বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন পরিষদ চত্বরে এই অর্থ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আসমা চৌধুরী, টুগেদার প্রকল্পের সিনিয়র কো-অর্ডিনেটর (মিল) আরিফ দেওয়ান, সিনিয়র কো-অর্ডিনেটার (ফাইন্যান্স এন্ড এডমিন) সাব্বির আহমেদ, এএফএডি’র প্রধান নির্বাহী সাঈদা ইয়াসমিন, কো-অর্ডিনেটর রেশমা সুলতানা, প্রজেক্ট কো-অর্ডিনেটর মনিকৃঞ্চ রায়, মনিটরিং অফিসার মো. আসাদুজ্জামান প্রমুখ।

আন্তর্জাতিক দাতা সংস্থা মালটিজার ইন্টারন্যাশনাল (জার্মান হিউমেন্টিরিয়ান এসিসটেন্স) অর্থায়নে ও স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান এসোসিয়েশন ফর অল্টারনেটিভ ডেভলপমেন্ট (এএফএডি) সার্বিক তত্ত্বাবধানে হিউমেন্টেরিয়ান অপারেশন এন্ড ইনোভেশন ফেসিলিটি (হুইফা) কর্মসূচির আওতায় টুগেদার প্রকল্প জেলার চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন ও সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নে ১৯০জন করে ৩৮০ জনকে এই আর্থিক সহযোগিতা প্রদান করে।

এসময় বন্যায় ক্ষতিগ্রস্থ নারী প্রধান ব্যবসায়ী ও প্রতিবন্ধী ব্যক্তির চাহিদা বিবেচনা করে ক্ষতি কমিয়ে আনতে আয়বৃদ্ধিমূলক কাজের জন্য প্রতিজনকে ডিজিটাল ক্যাশ ট্রান্সফারের মাধ্যমে ১০ হাজার টাকা এবং হাইজিন কিটস হিসেবে হ্যান্ড স্যানিটাইজার, হুইল সাবান ও ৫টি করে মাস্ক বিতরণ করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি