ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হারানো ছেলেকে মায়ের কোলে ফেরাল ফেসবুক লাইভ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ১৮ ফেব্রুয়ারি ২০২২

হারানো ছেলে লিটনসহ মা রীনা ভূমিজ এবং সন্ধানদাতা সুজন দেব রায়

হারানো ছেলে লিটনসহ মা রীনা ভূমিজ এবং সন্ধানদাতা সুজন দেব রায়

এ যেন একেবারেই সিনেমার গল্প! ভারত-বাংলাদেশ সীমান্তেই যেন মানুষ দেখলেন বজরঙ্গী ভাইজানের আবেগঘন সেই মুহূর্ত। পথ হারিয়ে এক বাংলাদেশী তরুণ ঢুকে পড়েছিলেন ভারতে। পাঁচ বছর পর তাঁকে মায়ের কোলে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করে দিল ফেসবুক!

সূত্রের খবর, আসামের সুজন দেব রায় নামে এক সমাজকর্মী লিটন ভূমিজ নামে ২৫ বছর বয়সী ওই বাংলাদেশী তরুণকে কাছারের একটি চা বাগানে দেখতে পান। লিটন মানসিকভাবে অসুস্থ। তাঁর কথা জানিয়ে ফেসবুক লাইভ করেছিলেন সুজন। তখনই লিটনের পরিবার জানতে পারেন আসামে রয়েছেন তিনি। এরপরই তাঁরা যোগাযোগ করেন।

বিএসএফ সূত্রে খবর, লিটন বছর পাঁচেক আগে কোনওভাবে পথ ভুলে ভারতে ঢুকে পড়েন। পরিবারের লোকজন বহু খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। আদতে তিনি সিলেটের বাসিন্দা। গত বুধবার সন্ধ্যায় বিএসএফ ও বিজিবির উপস্থিতিতে লিটন ফিরে এলেন নিজ পরিবারের কাছে। দীর্ঘ পাঁচ বছর পরে ছেলেকে দেখে আবেগে কান্নায় ভেঙে পড়েন মা।

লিটনের মা রীনা ভূমিজ বলেন, আমরা একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানেই হারিয়ে যায় লিটন। এরপর আর খোঁজ মেলেনি। সম্প্রতি প্রতিবেশীরা জানায়, একটি ভিডিওতে দেখা গেছে লিটনকে, সে বেঁচে আছে। ও অন্য বাচ্চাদের মতো নয়। যে কারণে আরও ভয় পাচ্ছিলাম। দু’দেশের মানুষ আমার ছেলেকে ফিরে পেতে সহায়তা করেছেন। 

এ বিষয়ে সুজন দেব রায় বলেন, লিটন এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। ও যাতে পরিবারের কাছে ফিরে যেতে পারে সে কারণেই ফেসবুক লাইভ করেছিলাম। 

এদিকে এত বছর পরে মায়ের সঙ্গে লিটনের দেখা হওয়ার মুহূর্তটাও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। তবে রীনা ভূমিজকে ‘মা’ না বলে ‘শ্বাশুড়ি’ বলেই সম্বোধন করেছেন লিটন। অবশ্য এ নিয়ে তাঁর মায়ের কোনো আক্ষেপ নেই, ছেলেকে ফিরে পেয়েছেন- সেটাই তাঁর কাছে বড়। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি