ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আসল পুলিশের হাতে নকল পুলিশ গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩১, ২০ ফেব্রুয়ারি ২০২২

গ্রেফতারকৃত ভুয়া পুলিশ উত্তম কুমার ঘোষ

গ্রেফতারকৃত ভুয়া পুলিশ উত্তম কুমার ঘোষ

জয়পুরহাটে মাদক মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের সময় উত্তম কুমার ঘোষ (৪০) নামে এক ভুয়া উপ-পরির্দশককে (এসআই) গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার জয়পুরহাট সদর থানায় মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়। 

এর আগে শুক্রবার বিকেলে তিন ব্যক্তিকে আটকে রেখে তাদের মাদক মামলায় ফাসানোর ভয় দেখিয়ে টাকা আদায়কালে জয়পুরহাট শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সংলগ্ন খাদ্যগুদাম সড়ক থেকে তাকে আটক করা হয়। 

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

গ্রেফতারকৃত উত্তম কুমার ঘোষ জয়পুরহাট পৌর শহরের বঙ্গবন্ধু রোড মহল্লার মৃত ধীরেন্দ্র নাথ ঘোষের ছেলে। 

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নওগাঁর রাণীনগর উপজেলার তৌকির আহামেদ (৩১) ও তার দুই বন্ধু ব্যক্তিগত কাজে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা সদরে গিয়েছিলেন। শুক্রবার বিকেলে তাঁরা বাসযোগে জয়পুরহাটে ফিরছিলেন। উত্তম কুমার ঘোষসহ আরও তিন ব্যক্তি ওই বাসে ছিলেন। তাঁরা নিজেদের পুলিশের এসআই পরিচয় দিয়ে বাসের মধ্যেই তৌকির আহামেদসহ তার দুই বন্ধুর কাছে মাদক আছে বলে গ্রেফতারের ভয়ভীতি দেখান। 

পরে বিকেল ৪টায় বাসটি জয়পুরহাট শহরের পাঁচুর মোড়ে পৌঁছায়। সেখানে পুলিশের এসআই পরিচয় দেয়া উত্তম কুমার ঘোষসহ তিন ব্যক্তি তৌকির ও তার দুই বন্ধুকে জিম্মি করে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পাশে খাদ্যগুদাম সড়কে নিয়ে আসেন। এরপর উত্তম কুমারসহ ওই তিন ব্যক্তি তাদেরকে মাদকের মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তিন জনের কাছ থেকে ১,৮০০ টাকা কেড়ে নেন। এরপর তারা তাদেরকে ছেড়ে দেয়ার আশ্বাস দিয়ে আরও বিশ হাজার টাকা ঘুষ দাবি করেন। 

এসময় তৌকির ও তার দুই বন্ধু তাদের অভিভাবকদের কাছে ফোন করে ঘটনাটি খুলে বলে পুলিশের এসআই পরিচয় দেয়া তিন জনের বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলেন। এরপর তৌকিরের বন্ধু শারফুল ইসলাম প্রস্রাব করার নাম করে সেখান থেকে একটু দূরে গিয়ে তার মুঠোফোন থেকে জাতীয় পরিসেবা ৯৯৯ নম্বরে কল করে ঘটনাটি পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের এসআই পরিচয় দেয়া উত্তম কুমার ঘোষসহ তিন জন দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। তবে থানা পুলিশ উত্তম কুমারকে ধরে ফেলেন।

এ ঘটনায় তৌকির আহামেদ বাদি হয়ে উত্তম কুমারসহ পুলিশের এসআই পরিচয় দেয়া ওই তিন জনের বিরুদ্ধে শনিবার থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় উত্তম কুমারকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান বলেন, উত্তম কুমার ঘোষসহ আরও কয়েক জন ব্যক্তি পুলিশের ভুয়া এসআই পরিচয় দিয়ে ছিনতাই-চাঁদাবাজি করে আসছিলেন। পুলিশের এসআই পরিচয়ে উত্তম কুমার ঘোষসহ তিন ব্যক্তি শুক্রবার বিকেলে অপর তিন ব্যক্তিকে মাদক মামলায় ফাঁসানোর ভয় দিয়ে টাকা আদায় করছিলেন। এসময় পুলিশ সেখানে গিয়ে উত্তম কুমার ঘোষকে আটক করে। তবে তার দুই সহযোগী পালিয়ে যায়। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি