ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় রক্ষা পেলেন ঘরবন্দি রাবেয়া

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৩, ২৮ ফেব্রুয়ারি ২০২২

যশোরের বেনাপোলে ফায়ার সার্ভিসের দূরদর্শিতায় ঘরবন্দি থেকে রক্ষা পেয়েছেন রাবেয়া খাতুন (২৬) নামের এক গৃহবধূ। দমকা ঝড়ো হাওয়ায় চার তলায় তার ঘরের দরজা আকস্মিকভাবে বন্ধ হয়ে যায়। যা কোনভাবেই খুলতে পারছিলেন না তিনি। প্রায় ৪ ঘণ্টা পর শ্বাসরুদ্ধ অবস্থা থেকে রক্ষা পান তিনি।

ঘটনাটি ঘটেছে রোববার বিকালে বেনাপোলের বড়আঁচড়া গ্রামের এমপির মোড় নামক স্থানে এনামুল হক লিটুর চারতলা ভবনে।

জানা যায়, হঠাৎ রোববার বিকেলে এক দমকা ঝড়ো হাওয়ায় চার তলায় অবস্থিত তার ঘরের দরজা আকস্মিকভাবে বন্ধ হয়ে যায়। যা কোনভাবেই খুলতে পারছিলেন না তিনি। প্রায় ৪ ঘণ্টা শ্বাসরুদ্ধকর অবস্থায় ছিলেন। তার মোবাইলটি রাখা ছিলো ঘরের বারান্দায়। যে কারণে কাউকে ফোন দিয়ে নিজের বিপদের কথাটিও জানাতে পারেননি তিনি। 

তবে, জানালা দিয়ে ইশারা করেছিলেন নিচে দিয়ে যাওয়া পথচারিদের। কিন্তু বৃষ্টির পরিমাণ বেশি থাকায় কেউ তা খেয়াল করেননি।

বিকাল ৫টার দিকে তার স্বামী মারুফ অফিস থেকে স্ত্রীকে অনেকবার ফোন দেন। কিন্তু ফোন বাহিরে থাকায় তা রিসিভ করতেও পারেননি গৃহবধূ রাবেয়া। অবশেষে কোন বিপদ হলো কিনা ভেবে দ্রুত অফিস থেকে বাড়িতে আসেন গৃহকর্তা মারুফ। দেখেন বাহিরের গেটে তালা, এসময় তিনি তার স্ত্রীকে অনেক ডাকাডাকি করেন। 

একসময়ে ঘরের ভেতর থেকে বন্দিদশার কথা জানালেন রাবেয়া খাতুন।

এ সময় ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার ঢাকায় ফোন দেন মারুফ। সেখান থেকে বেনাপোল ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার কর্মীরা এসে উন্নতমানের মেশিন ব্যবহার করে মাত্র ২০ মিনিট প্রচেষ্টায় গৃহবধূকে অক্ষতবস্থায় উদ্ধার করেন তারা। 

এ বিষয়ে বেনাপোল ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ রতন জানান, ঝড়ো দমকা হাওয়ায় ওই বাড়ির চার তলার ভাড়াটিয়া রাবেয়া খাতুনের ঘরের দরজা বন্ধ হয়ে যায়। প্রায় চার ঘন্টা শ্বাসরুদ্ধকর অবস্থায় থাকার পর খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকষ দল ২০ মিনিট প্রচেষ্টায় রাবেয়া খাতুনকে অক্ষতবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গৃহবধূর স্বামী মারুফ হোসেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি